ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

নিদানিয়া আল-মুনিরা জামে মসজিদের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেছেন -আল্লামা সুলতান যওক নদভী

ফারুক mail.google.comআহমদ, উখিয়া ॥

উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের নিদানিয়া আল-মুনিরা জামে মসজিদের নির্মাণ কাজ আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। গতকাল শুক্রবার বাদে জুমা মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ কাওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও চট্টগ্রাম দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার প্রতিষ্ঠতা পরিচালক, আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন আরবী সাহিত্যিক গবেষক আল্লামা সুলতান যওক নদভী।

আল-মুনিরাহ ইসলামি সেন্টারের আওতাধীন নবনির্মিত আল-মুনিরা জামে মসজিদের প্রতিষ্ঠতা ও অন্যতম জমিদাতা মাওলানা মুহিবুল্লাহর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে স্বাগতম বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেমেদ্বীন আল-মুনিরাহ ইসলামি সেন্টারের উদ্যোক্তা মাওলানা মোহাম্মদ আলী। এসময় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এস.এম শাহ আলম, বিশিষ্ট ইসলামি শিক্ষাবিদ মাওলানা নুরুল আলম আল-মামুন, ইসলামি সেন্টার প্রতিষ্ঠা দাতা সৌদি প্রবাসী মরহুম আব্দুল্লাহর ছেলে মো: ইব্রাহিম, জমি দাতা আলহাজ্ব নুরুল আমিন, হাজী ইলিয়াছ, সাবেক মেম্বার আলহাজ্ব ছলিম উল্লাহ, মাওলানা ছৈয়দ হোছন, মাওলানা মুজিবুর রহমান, আলহাজ্ব ছলিম উল্লাহ ও আলহাজ্ব নুরুল ইসলাম চৌধুরী। এছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, ওলামায়েকেরাম ও ধর্মপ্রাণ মুসল্লীগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বাংলাদেশ কাওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও চট্টগ্রাম দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার প্রতিষ্ঠতা পরিচালক, আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন আরবী সাহিত্যিক গবেষক আল্লামা সুলতান যওক নদভী নিদানিয়া আল-মুনিরা জামে মসজিদের আনুষ্ঠানিক নির্মাণ কাজ শুভ উদ্বোধন শেষে মোনাজাত পরিচালনা করেন।

নিদানিয়া গ্রামের বিশিষ্ট সমাজসেবক সৌদি প্রবাসী ও অন্যতম উদ্যোক্তা মাওলানা মুহিবুল্লাহ জানান, ৩০ শতক জায়গার উপর মুনিরাহ ইসলামি সেন্টার প্রতিষ্ঠা করা হবে। এ বহুতল ভবনে রয়েছে জামে মসজিদ, হিফজ খানা ও এতিম খানা। এলাকার অসংখ্য ছেলে-মেয়েরা ইসলামি শিক্ষা গ্রহণ করার সুযোগ পাবে।

############

জালিয়াপালং ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী চুড়ান্ত করতে তৃণমূল নেতাদের ভোট

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়া উপজেলার জালিয়াপালং ইউপি নির্বাচনে দলীয় একক প্রার্থী চুড়ান্ত করার লক্ষ্যে ইউনিয়ন বিএনপির তৃণমূল নেতাদের বিশেষ বর্ধিত সভা গত বৃহস্পতিবার সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর বাসভবনে অনুষ্ঠিত হয়েছে। উখিয়া বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী।

জালিয়াপালং উত্তর ইউনিয়ন শাখা ও জালিয়াপালং দক্ষিণ ইউনিয়ন শাখার যৌথ উদ্যোগে আয়োজিত বিশেষ বর্ধিত সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউছুফ বদরী। এসময় ১৮টি ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকগণ উপস্থিত ছিল।

তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতে আসন্ন ইউপি নির্বাচনে বিএনপির দলীয় একক প্রার্থী চুড়ান্ত করার জন্য গোপন ভোট গ্রহণের আয়োজন করা হয়। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও উত্তর ইউনিয়ন শাখার সভাপতি নুরল আমিন চৌধুরী, দক্ষিণ ইউনিয়ন শাখার সভাপতি জুহুর আহমদ চৌধুরী ও বিএনপি নেতা রফিকুল হুদা চৌধুরী।

সভার সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল নেতাদের ভোটে প্রথম হয়েছেন, সাবেক চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, দ্বিতীয় অবস্থানে রয়েছে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরী। তবে উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী দৈনিক কক্সবাজার কে জানান, দলীয় একক প্রার্থী মনোনয়নে তৃণমূল নেতাদের মতামত নেওয়ার জন্য ভোটের গ্রহণ করা হলেও ফলাফল এখনো ঘোষনা করা হয়নি। দলীয় হাই কমান্ড বিবেচনা করে ফলাফল ঘোষণার মাধ্যমে একক প্রার্থী চুড়ান্ত করবে।

পাঠকের মতামত: