ঢাকা,বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

অবাঞ্চিত ঘোষণা নব-গঠিত মাতামুহুরী আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার, চকরিয়া  ::

পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম বাবলা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুকছুদুল হক ছুট্টোকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে। শনিবার ২৭ এপ্রিল সন্ধ্যা ৭টায় বদরখালী কৃষি উপনিবেশ ও সমবায় সমিতির মিলনায়তনে সংগঠন বিরোধী কার্যক্রমে জড়িত থাকায় মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। র্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। নবগঠিত মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি মহসিন বাবুল সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে হোছাইন আরিফের সঞ্চালনায় বর্ধিত সভায় বক্তারা বলেন, সিরাজুল ইসলাম বাবলা ও মকছুদুল হক ছুট্টো বিগত মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক থাকাকালীন দলকে বির্তকিত সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িয়েছেন। তারা নির্বাচিত হওয়ার পর থেকে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করেননি।

দলের গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনের ৪৫দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের নিয়ম থাকলেও তারা আড়াই বছর ধরে পূর্নাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। তাছাড়া বাবলা ও ছুট্টোর নেতৃত্বাধীন কমিটি অনুমোদন দেয়নি কক্সবাজার জেলা আওয়ামী লীগ। সেই হিসেবে গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী বাবলা ও ছুট্টোর নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত হয়ে যায়। এমন কী বিগত সময়ে মাতামুহুরী থানা আওয়ামী লীগের কোন ধরণের সাংগঠনিক কার্যক্রম এগোতে পারেনি। তারা গত জাতীয় সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সালাহউদ্দিন আহমদের বিরোধীতা করে বিদ্রোহী প্রার্থী জাফর আলমের পক্ষে কাজ করেছেন। তারা মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের কমিটিতে ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের মূল্যায়ন করেনি। এছাড়া বাবলা ও ছুট্টো নেতৃত্বে বিগত সময়ে চিংড়িঘের দখল, বাজার দখল, জমি দখল ও বদ্ধ জলমহাল দখলের অভিযোগ রয়েছে। এসব কারণে গত ১৫ এপ্রিল মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণা করা হয়।
মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরে হোছাইন আরিফ জানান, ২৭ এপ্রিল ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় মিলনায়নে বিলুপ্ত কমিটির সভাপতি ও সম্পাদক পরিচয় দিয়ে বাবলা ও ছুট্টো বিভিন্ন ইউনিয়নের সভাপতি-সম্পাদককে বহিস্কারের হুমকি ধমকি দিচ্ছেন। এমন কী অনেক নেতাকর্মীদের মামলার হুমকিও দিচ্ছেন। হুমকি ধমকি দিয়ে নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না। অন্যায়ের বিরুদ্ধে মাতামুহুরী অঞ্চলের মানুষ ফুসে উঠেছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত: