ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় মসজিদের দেয়াল ভেঙ্গে দেওয়ার ঘটনায় মসজিদ ও স্কুল কমিটি মুখোমুখি, সংঘর্ষের আশঙ্কা

স্টাফ রিপোর্টার. পেকুয়া ::

পেকুয়া উপজেলার রাজাখালী বখশিয়া ঘোনাস্থ বাইতুল আমান জামে মসজিদের দেয়াল ভেঙ্গে দেওয়ার ঘটনায় মসজিদ কমিটি ও বখশিয়া ঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় কমিটি মুখোমুখি অবস্থান নিয়েছে। গত বৃহস্পতিবার মসজিদের দেয়ালটি ভেঙ্গে দেন স্কুল কমিটির সভাপতি জাকের উল্লাহসহ ৪/৫জন লোক। তারপর থেকে দুই পক্ষে চরম উত্তেজনা বিরাজ করছে ওই এলাকায়। এ নিয়ে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা।

মসজিদ কমিটির সভাপতি ছমি উল্লাহ, সাধারণ সম্পাদক মো: হোছন ও ক্যাশিয়ার ওসমান গণি বলেন, পবিত্র মসজিদটি দীর্ঘ বছরের। পবিত্র রক্ষার জন্য মসজিদের চারপাশের্^ রয়েছে দেয়াল। ওই দেয়ালের একটি অংশ ভেঙ্গে দিয়েছে বখশিয়া ঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাকের উল্লাহসহ ৫/৬ জন ব্যক্তি। আমরা মুসল্লিদের পক্ষ হয়ে ভেঙ্গে দেওয়া দেয়ালটি করে দেওয়ার জন্য বললে উল্টো তারা ভয়ভীতি দেখাচ্ছে আমাদের। তারা ক্ষিপ্ত আচরণ করায় মসজিদের মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে ওঠছেন।

সভাপতি ছমি উল্লাহ আরো বলেন, বিগত কিছুদিন আগে থেকেই স্কুলের জন্য একটি ভবন তৈরির কাজ শুরু করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। স্কুলের জন্য মালামাল নিতে তারা মসজিদের দেয়ালটি ভেঙ্গে দিয়েছে। ভাঙ্গার সময় মসজিদ কমিটির পক্ষ থেকে আমরা প্রতিবাদ করলে স্কুল কমিটির সভাপতি জাকের উল্লাহ ও তার দলবল নিয়ে আমাদের উপর হামলার চেষ্টা চালায়। এনিয়ে মসজিদের মুসল্লিরা ক্ষিপ্ত থাকায় সংঘর্ষের আশঙ্কা রয়েছে যেকোন মূহর্তে। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুব উল করিমের হস্তক্ষেপ কামনা করছি।

স্কুল কমিটির সভাপতি জাকের উল্লাহ বলেন, মসজিদ যেমন এলাকাবাসীর তেমনি স্কুলও এলাকাবাসীর। স্কুলের নতুন ভবনের জন্য মালামাল নেওয়ার কারণে মসজিদের দেয়ালটি ভাঙ্গা হয়েছে। তা আমরা আবার ঠিক করে দিব।

পাঠকের মতামত: