ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় সহকারী শিক্ষকের হাতে প্রধান শিক্ষক লাঞ্চিত!

lanমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ১৮ নং সুতাচোর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষকের হাতে খোদ ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাঞ্চিত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এদিকে এ ঘটনার প্রতিকার চেয়ে প্রধান শিক্ষক মো. আবু তাহের ওই সহকারী শিক্ষকের বিরুদ্ধে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 লিখিত অভিযোগে প্রধান শিক্ষক আবু তাহের উল্লেখ করেছেন, গত ২৫ মার্চ সকাল ১০টা ১০ মিনিটের দিকে তার বিদ্যালয়ের সহকারী শিক্ষক রমিজ আহমদ তাকে মারার জন্য উৎপেতে ছিলেন, যা তার জানা ছিলনা। তিনি শ্রেণী কার্যক্রম চলাকালে প্রয়োজনীয় কাজ সেরে অফিস কক্ষ থেকে বের হওয়ার সময় সহকারী শিক্ষক রমিজ আহমদ একটি পুরানো চেয়ারের ভাঙ্গা অংশ নিয়ে তাকে মারতে আসেন। এসময় অপর সহকারী শিক্ষক মোদাচ্ছের মুরাদ ও বিদ্যালয়ের দফতরী তাকে ওই শিক্ষক রমিজকে সরিয়ে দেন। এসময় একটি লোহার স্কেল ও স্টাবলার মেশিং তার দিকে ছুড়ে মারেন ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

 প্রধান শিক্ষক আবু তাহের লিখিত অভিযোগে আরো উল্লেখ করেছেন, শ্রেণী কার্যক্রম চলাকালে শিক্ষক রমিজ আহমদ পা তুলে চেয়ারে বসে, ৪০ মিনিটের ক্লাসে ৩/৪ বার উচ্ছস্বরে মোবাইলে কথা বলতে বলতে শ্রেণী ত্যাগ করা তার নিয়মিত অভ্যাসে পরিণিত হয়েছে। এ ব্যাপারে বেশ কয়েকবার তাগাদা দেওয়ার পরও সংশোধন হয়নি সহকারী শিক্ষক রমিজ আহমদ।

 অভিযোগের ব্যাপারে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক রমিজ আহমদের সাথে যোগযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়েই কোন ধরনের কথা বলতে রাজি হননি।

 পেকুয়া উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. হাসান মুরাদ চৌধুরী জানান, এ বিষয়ে আমরা অবগত আছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: