ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

রামু কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

সোয়েব সাঈদ, রামু ::

রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ তৈয়ব বলেছেন, একটি প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হলে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টাই যথেষ্ট। রামুর কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় মফস্বলের বিদ্যালয় হলেও শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টার কারনে প্রতি বছর জেলায় ভালো ফলাফল অর্জন করে যাচ্ছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়াশোনা করতে হবে যুগের চাহিদা বুঝে। এজন্য তথ্য প্রযুক্তি আর ইংরেজি শিক্ষাকে সর্বাধিক প্রাধান্য দিতে হবে। শিক্ষার্থীদের যেন মাদক স্পর্শ করতে না পারে। বাল্য বিয়ে যেন কোন মেয়ে এগিয়ে যাওয়ার পথে বাঁধা হয়ে না দাঁড়ায়। এ ব্যাপারে অভিভাবক, শিক্ষক সহ সকলকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।

রামু উপজেলার ঐতিহ্যবাহি কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ তৈয়ব এসব কথা বলেন। রবিবার (২৮ জানুয়ারি) সকাল ১১টায় বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হানিফ মিয়া মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়–য়া। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, কক্সবাজার সরকারি কলেজের শিক্ষক আবুল মনছুর।

সহকারি শিক্ষক মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু কলেজের শিক্ষক ও বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ, রামু উপজেলা যুবলীগের সহ সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী ওসমান সরওয়ার মামুন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের শিক্ষানুরাগী সদস্য শহীদুল্লাহ সিকদার, দৈনিক আমাদের সময় এর রামু প্রতিনিধি সোয়েব সাঈদ, বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মীর কাসেম, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আলী হায়দার, সহকারি শিক্ষক ওসমান গনি, প্রনব বড়–য়া, সরওয়ার কামাল, মোহাম্মদ আবদুল্লাহ ও মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছৈয়দ আলম, লুৎফুন্নাহার, রহিমা বেগম, আনজুমান আরা এনি, ফেরদৌসি বেগম, নাছির উদ্দিন, দেবাশীষ চক্রবর্তী, ওবাইদুল্লাহ, জসিম উদ্দিন, রাশেদুল হকসহ বিদ্যালয়ের সকল শিক্ষক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এতে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে মিল্কী রানী ধর এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে ফারজানা আকতার মানপত্র পাঠ করেন। এছাড়া বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে রিদওয়ান উদ্দিন, রমজান আলী এবং দশম শ্রেণির ছাত্র রিয়াজ উদ্দিন বক্তব্য রাখেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, নবম শ্রেণির ছাত্র মোহাম্মদ আবদুল্লাহ।

পাঠকের মতামত: