ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়ায় পাচারকালে মহাসড়ক থেকে ৬০ঘনফুট চোরাই গাছসহ জীপ আটক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার ডুলাহাজারা বাজার এলাকার মহাসড়কে পাচারের সময় কক্সবাজার উত্তর বনবিভাগের বিশেষ টহল দল অভিযান চালিয়ে অবৈধ কাঠভর্তি আকাশমনি গোল কাঠসহ জীপ গাড়ি আটক করা হয়েছে। বুধবার ২৭ জানুয়ারি বিকেলে টহলদলের ওসি একেএম আতা এলাহীর নেতৃত্বে বনকর্মীরা অভিযান চালিয়ে গাড়িসহ ৬০ ঘনফুট গোল কাঠ জব্দ করা হয়। গাছসহ গাড়িটি স্থানীয় ফাসিয়াখালী রেঞ্জ কার্যালয়ের হেফাজতে নিয়ে আসা হয়েছে ।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলার মালুমঘাটস্থ ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, কক্সবাজার উত্তর বনবিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা ও বিশেষ টহল দলের ওসি একেএম আতা এলাহীর বনকর্মীরা অভিযান চালিয়ে গাড়িসহ ৬০ ঘনফুট গোল কাঠ জব্দ করা হয়। গাছসহ গাড়িটি স্থানীয় ফাসিয়াখালী রেঞ্জ কার্যালয়ের হেফাজতে নিয়ে আসা হয়েছে ।

তিনি বলেন, বনকর্মীরা সবসময় সরকারি বনভূমি উদ্ধার, বনজসম্পদ রক্ষার্থে বনবিভাগ সজাগ রয়েছে। নিয়মিত টহলকালে বনবিভাগের বিশেষ অভিযানে চোরাই গোল কাঠ উদ্ধার করা হয়েছে ।

বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) সোহেল রানা বলেন, বিশেষ টহল দলের অভিযানে ৬০ ঘনফুট আকাশমনি গোল কাঠসহ জীপ গাড়ি জব্দ করা হয়েছে। গাড়িসহ পাচারে জড়িতদের বিরুদ্ধে বনআইনে মামলা দায়ের করা হয়েছে।

 

পাঠকের মতামত: