ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

খুটাখালী তলিয়াখালের উপর নির্মিত কাঠের সেতুর উদ্ভোধনে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে জনগণকে চলাচল দুর্ভোগ থেকে মুক্ত করতে তলিয়া খালের উপর ব্যক্তিগত উদ্যোগে একটি কাঠের সেতু নির্মাণ করেছেন আকতার কামাল নামের সমাজ সংস্কারক একব্যক্তি। শুক্রবার (২৭ নভেম্বর) জুমার নামাজের পরে খুটাখালীর ইউনিয়ন আ’লীগের নেতাকর্মী ও জনগণের উপস্থিতিতে সেতুটির নির্মাণকাজ উদ্বোধন করা হয়েছে।

কাঠের সেতুটির নির্মাতা আকতার কামাল খুটাখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের স্কুলপাড়া গ্রামের মৃত আব্দু গফুরের ছেলে এবং তিনি ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক। এবার তিনি ইউপি নির্বাচনে ওই ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদে প্রার্থী হচ্ছেন বলে

আকতার কামাল বলেন, খুটাখালী ইউনিয়নের তলিয়া খালটি জোয়ার-ভাটা খাল। এই খালে যান্ত্রিক নৌ-যান চলাচল করে। জনগনের চলাচল নিশ্চিত করতে আমি খালটির উপর একটি কাঠের সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছি। নির্মিতব্য সেতুটির দৈর্ঘ্য ১৮০- ফুট,প্রস্হ-৫ ফুট। এটি নির্মাণে ব্যয় হচ্ছে ১লাখ ২০হাজার টাকা। উক্ত সেতু দিয়ে দৈনিক প্রায় ৫হাজার মানুষের যাতায়ত করবে।

তিনি বলেন, খালের উপর একটি সেতুটি না থাকায় প্রতিদিন যাতায়তকৃত সাধারণ মানুষ ও দিনমজুর মানুষের চরম র্দূভোগ পোহাতে হয়েছে। তাই আমি নিজ উদ্যোগে,জনস্বার্থে উন্মুক্ত ভাবে পারা-পারা করার জন্য কাঠের সেতুটি অতীব কষ্টে নির্মাণ করেছি। আমার মরহুম বাবা-মা ও পরিবারের কল্যাণ কামনায় সেতুটি নির্মাণ করা হচ্ছে।

তলিয়াখালের উপর করা কাঠের সেতুটির নির্মাণকাজ উদ্বোধন করেছেন খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ জয়নাল আবেদীন। ওইসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ডা.মীর আহমদ হেলালী, ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক বাহাদুর হক, সাবেক সাধারণ সম্পাদক বেলাল আজাদ, বর্তমান সাংগঠনিক সম্পাদক মনিরুল হক ভূট্রো, ৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ঈদুল আমিন, সিনিয়র সহ-সভাপতি আবু বকর কালু,যুগ্ম সম্পাদক হামিদুর রহমান,সাবেক সভাপতি ছৈয়দ আহমদ,সদস্য আলতাজ মিয়া প্রমুখ। ফিতা কেটে উদ্বোধন শেষে মোনাজাত করেন বৃহত্তর স্কুলপাড়া-কুতুবদিয়া জামে মসজিদের ইমাম মাওলানা আবদুস সাত্তার।##

 

পাঠকের মতামত: