ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

চকরিয়া থানায় জিডি

বঙ্গবন্ধু সাফারী পার্কের ছড়াখাল ও জমি দখলে নিতে তৎপর ভূমিদস্যু চক্র 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের সংরক্ষিত জায়গা দখলে নিতে অপচেষ্টায় লিপ্ত রয়েছে স্থানীয় এক শ্রেনীর ভূমিদস্যু চক্র।

ইতিমধ্যে পার্কের লাগোয়া খাস খতিয়ানের বেশ কিছু জায়গা গোপনে দখল করে নতুন স্থাপনা ও কয়েক লাখ টাকা মূল্যের বাড়িও নির্মাণ করেছে তারা। পরে ওই চক্রটি পাশের বঙ্গবন্ধু সাফারী পার্কের ছড়া খাল ও ছড়া খাল লাগোয়া কুমির বেষ্টেনির পানি চলাচলের জায়গা দখল করে মাছ চাষ করার কু মানসে ওই চক্রটি বিভিন্ন ভুঁয়া ও কাল্পনিক তথ্য সাজিয়ে বিভিন্ন মন্ত্রানালয় ও আদালতে মিথ্যা মামলাসহ নাো হয়রানী মুলক বিভিন্ন প্রতারণার আশ্রয় নিয়েছে।

জানা গেছে, চকরিয়া পৌরসভার বিনামারা এলাকার এক কতিপয় মামলাবাজ ও ভূমিদস্যু নাছির উদ্দিন দীর্ঘদিন ধরে সাফারী পার্কের ওই জমি দখলে নিতে একের পর এক পার্কের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন ধরণের মিথ্যা অভিযোগ এনে মামলা দিয়ে হয়রানী করে আসছে।

এসব মিথ্যা ও কাল্পনিক মামলায় হেরে যাওয়ার ফলে পার্কের দায়িত্বরত কর্মকর্তা ও কমচারীদেরকে রাতে  আধাঁরে হামলা, গুম ও হত্যাসহ বিভিন্ন মাদক দ্রব্য দিয়ে হয়রানী করার হুমকি দিয়ে বেড়াচ্ছে।

এমন কি নাছির উদ্দিন বাহিনীর লালিত সন্ত্রাসী কাদেরসহ তাদের সাথে থাকা বেশ কজন সন্ত্রাসী ইতিমধ্যে সাফারী পার্কের গেইটে এসে ষ্টাফদের উপর হামলা করার চেষ্টা চালায়।

পার্কের ষ্টাফ মো ফখরুল ইসলাম (বনপহরী) জানায়, ইতিমধ্যে তার বাসায় এসে তাকে ও তার পরিবারকে নানা হুমকি দেয়ার কারণে তিনি এখন চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।

এ ব্যাপারে পার্কের দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাজারুল ইসলাম চকরিয়া নিউজকে জানায়, ইতি পূর্বে নাছির উদ্দিন ও তার লোকজন চকরিয়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের জায়গা দখলে নিতে নানা অপচেষ্টা চালাচ্ছে।

ইতিপূর্বে ওইসব মামলায় হেরে যাওয়ার পর নতুন করে ষড়যন্ত্র শুরু করার কারণে ওই নাছির উদ্দিনসহ তার সাঙ্গ পাঙ্গদের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি জিডি নং ৪৭৫/২০২০ তারিখ ১১-০৭-২০২০ দায়ের করেন। এছাড়া পার্কের ছড়া খাল দখলের অভিযোগে চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সিআর ২৯/২০২০ দায়ের করা হযেছে। বর্তমানে পার্কের কর্মকর্তা-কর্মচারীরা ওই ভুমিদস্যু চক্রের হুমকিতে নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে।

পাঠকের মতামত: