ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

ঈদগাঁও-চৌফলদন্ডী যাতায়াত সড়কে গর্ত : যান চলাচল ঝুকিঁতে  

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::  মহাসড়কের বিকল্প হিসেবে ব্যবহৃত ঈদগাঁওর অন্যতম জনগুরুত্বপূর্ণ ঈদগাঁও-চৌফলদন্ডী সড়কটিতে বড় গর্তের সৃষ্টি হয়। এতে করে যানবাহন চলাচল ঝুঁকিতে রয়েছে। যেকোন মুহুর্তে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার শংকাও প্রকাশ করেন অনেকে।

জানা যায়,এ ব্যস্তসড়ক দিয়ে দৈনিক হাজার হাজার যানবাহন চলাচল করে থাকে। ঈদগাঁও বাজার থেকে চৌফলদন্ডী, সেখান থেকে কক্সবাজার যাতায়াত করে থাকে মিনিবাস, সিএনজি,টমটমসহ হরেক রকমের যান।

এমনকি উক্ত সড়ক দিয়ে নানা ক্ষেত্রে ভারী গাড়ীও চলাচল করে। পাশাপাশি রেলওয়ে কাজে নিয়োজিত বড় বড় ট্রাকও মাটিসহ মালামাল নিয়ে আসা যাওয়া করে।

এই গুরুত্বপূর্ণ সড়কের ঈদগাঁও মাইজ পাড়াস্থ মৌলভী গফুর আলমের দোকানের সামনে ছোট্র একটি ব্রীজের একপাশে দেবে গিয়ে বড় গর্ত হয়ে যায়। ৩০ জানুয়ারী বিশেষ কাজে কক্সবাজার প্রতিদিনের এ প্রতিবেদক সেখানে গেলে এমন ভাঙ্গনের চিত্র চোখে পড়ে। সেই স্থানে লাল কাপড়ের চিহৃ প্রদান করা হয়।

এমনকি দিনের ছেয়ে রাত্রীকালীন সময়ে চরম ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে চালকরা। গর্তে পড়ে লোকজন দূর্ঘটনার আশংকা প্রকাশ করেন অনেকে।

জনগুরুত্বপূর্ণ ঈদগাঁও-চৌফলদন্ডী সড়কে যানচলাচল নির্বিঘ্নে করতে গর্ত হওয়া স্থানটি দ্রুত সময়ে সংস্কারের জোর দাবী জানায় এলাকাবাসী।

পাঠকের মতামত: