ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

কক্সবাজারে অনলাইন ক্যাসিনো, জড়িত ১৫০

নিউজ ডেস্ক ::  গত এক সপ্তাহেই দেশের অন্যতম পর্যটন শহর কক্সবাজারের জুয়া ও ক্যাসিনো জগতের দুই সম্রাটকে আটক করেছে পুলিশ। অনলাইন ক্যাসিনো সম্রাট হিসাবে পরিচিত মোস্তফা কামাল নামের এক তরুণকে আটক করা হয় গত ২৩ অক্টোবর। পুলিশের হাতে আটক তরুণ মোস্তফা কামালের উদ্ধৃতি থেকে জানা গেছে, কক্সবাজারে অনলাইন ক্যাসিনোর সঙ্গে জড়িত রয়েছেন ১৫০ জন ক্যাসিনো খেলোয়াড়। কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এ সব তথ্য নিশ্চিত করেছেন।

সর্বশেষ গত মঙ্গলবার ঢাকার শাহজালাল বিমান বন্দরে ক্যাসিনো সরঞ্জাম ও বিপুল অংকের নগদ টাকার ব্যাগসহ ধরা পড়েছেন ৭৫ বছর বয়সী কক্সবাজারের ‘জুয়ার রাজা’ হিসাবে পরিচিত বিএনপি নেতা আবদুল হাকিম চেয়ারম্যান।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে কক্সবাজারগামী একটি বিমানের যাত্রী ছিলেন আবদুল হাকিম চেয়ারম্যান। ওই সময় বিমান বন্দরের শুল্ক কর্মকর্তারা বিএনপি নেতা আবদুল হাকিম চেয়ারম্যানের লাগেজ তল্লাশি করে বিপুল পরিমাণ ক্যাসিনো সরঞ্জাম ও নগদ টাকা খুঁজে পান। সঙ্গে সঙ্গে পুলিশ তাকে আটক করে। ঢাকা বিমান বন্দর থানার উপপরিদর্শক আবদুল মান্নান বাদী হয়ে আবদুল হাকিম চেয়ারম্যানের বিরুদ্ধে একই থানায় মামলা দায়ের করেছেন।

কক্সবাজারের চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান চকরিয়া নিউজকে জানান, চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল হাকিম ক্যাসিনো সরঞ্জাম ও নগদ টাকাসহ ঢাকায় আটক হওয়ার কথা শুনেছি।

অপরদিকে কক্সবাজার জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম নিশ্চিত করেন, আটক আবদুল হাকিম দীর্ঘদিন ধরেই বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত। এমনকি তিনি (আবদুল হাকিম) মাতামুহুরী বিএনপির উপদেষ্টা ছিলেন।

চকরিয়ার সাহারবিল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মুহসীন বাবুল জানান, আটক হওয়া বিএনপি নেতা আবদুল হাকিম দীর্ঘদিন ধরেই কক্সবাজার ও চট্টগ্রামে জুয়া খেলে আসছেন। তবে সম্প্রতি এমন বৃদ্ধ বয়সেই আবদুল হাকিম চেয়ারম্যান রাজধানী ঢাকায় ক্যাসিনো জগতে জড়িয়ে পড়েন। তিনি আরো জানান, বিগত অর্ধশত বছর ধরে আবদুল হাকিম নিয়মিত জুয়া খেলায় জড়িত ছিলেন।

এদিকে, গত কয়েক মাস আগে আবদুল হাকিম ক্যাসিনোতে দুই কোটি টাকা জয় করেন। এরপরই তিনি ঢাকায় ক্যাসিনোতে জড়িয়ে যান, এক প্রকার স্থায়ীভাবেই। জুয়া খেলে আটক আবদুল হাকিম চেয়ারম্যান বিপুল পরিমাণের সম্পদের মালিক হওয়ার কথাও এলাকায় চাউর রয়েছে। অভিযোগ রয়েছে, চকরিয়ার জলদাশ সম্প্রদায়কে বঞ্চিত করে রামপুর মৌজার ৪২০ একরের চিংড়ি জমি দখল করে নেন বিতর্কিত ব্যক্তি আটক আবদুল হাকিম চেয়ারম্যান।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, শহরের নুনিয়াছড়া এলাকা থেকে অনলাইন ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক হওয়া তরুণ মোস্তফা কামালের কাছে চমকানোর মতো তথ্য মিলেছে। তিনি মোস্তফা কামালের উদ্ধৃতি দিয়ে জানান, পর্যটন শহর কক্সবাজারে একশ ৫০ জনের নিজস্ব আইডি পাওয়া গেছে; যারা কিনা সবাই অনলাইন ক্যাসিনোর সঙ্গে জড়িত। পুলিশ মোস্তফা কামালের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। সেই সাথে জড়িতদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত: