ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

কালভার্ট ভেঙ্গে যোগাযোগ বন্ধ, বিকল্প সড়ক পানির নিচে

বিশেষ প্রতিবেদক ::
পেকুয়ার উজানটিয়ার কালভার্ট ভেঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। নির্মিত বিকল্প সড়কটিও পানির নিচে পড়ে আছে। ২ মাস আগে ভেঙ্গে যাওয়া কালভার্টের কাজ এখনো শুরু হয়নি। ঠিকাদার কাজ শুরু করবে বর্ষামৌসুমের পর। এতে জনদুর্ভোগ বেড়েছে।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের এ এস আলিম মাদ্রাসা সড়কের কালভার্টটি পুনঃনির্মাণের জন্য ভাঙ্গা হয় প্রায় দুই মাস আগে। উজানটিয়া এ এস আলিম মাদ্রাসার প্রায় এক হাজার ছাত্রছাত্রীসহ অন্তত দেড় হাজার লোকের যাতায়াতের প্রধান সড়ক এটি। যে বিকল্প সড়ক নির্মাণ করা হয়েছে সেটি বেশিরভাগ সময় পানির নিচে ডুবে থাকে। যার কারণে যানচলাচলের সুযোগ থাকেনা। এই গুরুত্বপূর্ণ সড়কের কালভার্ট নির্মাণ কাজের ধীরগতি হওয়ায় ছাত্রছাত্রী এবং এলাকাবাসীর যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এতদিনেও কালভার্টের নির্মাণ কাজ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী।
তবে এলাকাবাসীকে দুর্ভোগে রেখে একটি কুচক্রী মহল আরো ভাল বিকল্প সড়ক নির্মাণ কারার জন্য চাঁদা দাবি করছে বলে স্থানীয়দের অভিযোগ।
স্থানীয়রা বলছে, এমন দুর্ভোগ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট এলাকাবাসীর দাবী দ্রুত কালভার্ট নির্মাণ করে যানচলাচল যাতে স্বাভাবিক করা হয়। নির্মাণ কাজে ধীরগতি করায় সংশ্লিষ্টদের শাস্তির দাবীও জানায় ভুক্তভোগীরা।

-এম এম আকরাম হোসাইন এর টাইমলাইন থেকে।

পাঠকের মতামত: