ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

প্রধান মন্ত্রীর রসিকতায় কক্সবাজার জেলা জুড়ে হাসিররোল

জাকের উল্লাহ চকোরী :
কক্সবাজার ষ্টেডিয়ামে গতকাল বুধবার বিকালে জেলার ৪ আসনের আওয়ামীলীগের মনোনীত ৪ প্রার্থীর সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাফর আলমের নাম জিজ্ঞাসা করেন ৩ বার। প্রতি উত্তরে তার আসল নাম জাফর আলম হিসেবে প্রধান মন্ত্রীকে পরিচয় দেন। তার পর পুনরায় জিজ্ঞাস করেন, তোমার ডাক নাম কি ?। তখন আওয়ামীলীগ প্রার্থী জাফর আলম বলেন, ‘বাইট্টা জাফর’। তখন পুরো ষ্টেডিয়ামে প্রধান মন্ত্রীর রশিকতা নিয়ে হাসির রোল পড়ে যায়। পরিচিতি সভার পরে গত ২দিন ধরে কক্সবাজার জেলার ৮ উপজেলার ৪ পৌরসভা ও ৭৫টি ইউনিয়নে আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে জাফর নিজকে বাইট্টা জাফর হিসেবে পরিচিতি তুলে ধরায় সবার মূখে এ কথাটি ভাইরাল হয়ে পড়েছে।
উল্লেখ্য যে, কক্সবাজার-১ আসনটি চকরিয়া ও পেকুয়া উপজেলা নিয়ে গঠিত। ১৯৭৫ সালের পটপরিবর্তনের পর থেকে এ আসনটি আওয়ামীলীগের হাতছাড়া।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের দুই সাবেক সাধারণ সম্পাদক এড. জহিরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে ৪ বার ও অপর প্রার্থী সালাহ উদ্দিন আহমদ সিআইপি নৌকা প্রতীক নিয়ে ৩ বারসহ গত ৩৫ বছরে কেউ বিজয়ের মূখ দেখেনি।
এবার আওয়ামীলীগ এ আসনটি ফিরে পেতে নৌকা প্রর্তীকের মাঝি হিসেবে মনোনয়ন দিয়েছেন জাফর আলমকে। জাফর আলম ইতিপূর্বে চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার শেষ চাওয়া পাওয়া হচ্ছে এমপি হওয়ার। গত ১০ বছর ধরে তিনি, চকরিয়া ও পেকুয়ায় দলের পক্ষ হয়ে বিরামহীন ভাবে গণসংযোগ ও দলীয় কর্মকান্ড নিয়ে ব্যস্ত সময় পার করেছেন। তার এবারের টার্গেট, ৪০ বছর পর এ আসনটি মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামীলীগ সভানেত্রীকে উপহার দেয়ার। এ অনুষ্টানে কক্সবাজার-২ আসনের আওয়ামীলীগ প্রার্থী আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ আসনের সায়মুন সরওয়ার কমল ও কক্সবাজার-৪ আসনের এমপি বদির স্ত্রী শাহিনা আক্তার এবং প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা-কর্মচারীসহ দলের জেলা-উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: