ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

খুটাখালীতে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত

সেলিম উদ্দীন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, চকরিয়া উপজেলার খুটাখালীতে স্বাধীনতার ঘোষক, রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা এবং বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৩৭ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। বিএনপি এবং অঙ্গ সংগঠন ও তৃনমুল নেতাকর্মীদের উদ্দোগে খতমে কোরআন, আলোচনা সভা, দোয়া মাহফিল ও ইফতার মাহফিলের মধ্য দিয়ে শাহাদাত বার্ষিকী পালন করা হয়।

বুধবার (৩০ মে) খুটাখালী হাজী শামসুল আলম নিউ মার্কেট চত্বরে এসব কর্মসুচী পালন করা হয়। অনুষ্টানে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহন করে।

ইউনিয়ন বিএনপি’র সি: সহ-সভাপতি ডা: শফিউল আলম শফি, ছৈয়দ আলম, আকতার কামাল, ৭নং ওয়ার্ড বিএনপি সভাপতি আকতার আহমদ মেম্বার, ৮নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সভাপতি আকতার কামাল, উপজেলা যুবদল অর্থ সম্পাদক রবিউল হোসেন রাশেল ও সদস্য বদিউল আলম বকুলের সার্বিক সহযোগিতায় আলোচনা সভায় বক্তারা বলেন, ৩০ মে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী। জিয়াউর রহমান ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে নির্মমভাবে শহীদ হন। জিয়া ছিলেন আধুনিক বাংলাদেশের রূপকার। তিনিই জাতির সঙ্কটময় মুহুর্তে বারবার দাঁড়িয়েছেন নির্ভয়ে, মাথা উঁচু করে। বিপর্যস্থ জাতিকে রক্ষা করেছেন সর্বোচ্চ ঝুঁকি নিয়ে। স্বাধীনতা যুদ্ধে তার অতুলনীয় ভূমিকা ইতিহাসে উজ্জ্বল হয়ে আছে।

তার শাহাদাতের পর তার সহধর্মিনী বেগম খালেদা জিয়া দলের হাল ধরেন। তিন দশকের বেশী সময় ধরে দলটির নেতৃত্ব দিচ্ছেন তিনি। খালেদার নেতৃত্বে দুই বার সরকার গঠন করে বিএনপি। তবে ২০০৭ সালে ক্ষমতা ছাড়ার এগার বছর পার হলেও এখনো জনগণের অধিকার আদায়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে দলটি। বর্তমান সরকার আগামী নির্বাচনে নিশ্চিত পরাজয় হবে জেনে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলে আটক করে রেখেছে। আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করা হবে। সভায় বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তিও কামনা করেন।

এসময় ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি আবু ছিদ্দিক, ৬নং ওয়ার্ড বিএনপি সভাপতি মহিদুল আলম, আহমদ হোছন, ৩নং ওয়ার্ড বিএনপি সহ সভাপতি ছৈয়দ আকবর, সাধারণ সম্পাদক জয়নাল আবদিন, ইউনিয়ন ছাত্রদল আহবায়ক শীষ মু. রাশেলসহ জাতীয়তাবাদী পরিবারের ২ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় দোয়া ও মুনাজাত করেন মাওলানা আবু ফজল।

পাঠকের মতামত: