ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালত: হোটেল ডি-ফোর থেকে যুবক-যুবতী আটক, চকরিয়া মেডিকেল সেন্টারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মূল্য তালিকা না টাঙ্গানো, অপরিচ্ছন্ন এবং সরকারী অনুমোদন না থাকায় জামাত সমর্থিত একটি বেসরকারী হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে কক্সবাজারের চকরিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এসময় চকরিয়া পৌরশহরের ডি ফোর নামক আবাসিক হোটেল থেকে অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে দু জোড়া যুবক-যুবতীকে আটক করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন চকরিয়া থানা পুলিশের একটি টিম, উপজেলা প্রশাসনের সহকারী রতন কান্তি পাল, উপজেলা টেকনিশিয়ান মো.এরশাদ।

আজ বুধবার দুপুর দেড়টার দিকে চকরিয়া পৌরশহরের হাসাপাতাল সড়কের জামাত সমর্থিত চকরিয়া মেডিকেল সেন্টারকে এ জরিমানা করা হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, চকরিয়া পৌরশহরের আবাসিক হোটেল ডি-ফোরে দীর্ঘদিন ধরে অসামাজিক কর্মকান্ড চলে আসছিলো। এধরণের খবর পেয়ে ভ্রাম্যমান আদালত হোটেলটিতে অভিযান চালানো হয়। পরে চকরিয়া পৌরশহরের হাসপাতাল সড়কের চকরিয়া মেডিকেল সেন্টারের কোন সরকারী অনুমোদন নেই। কিন্তু তারা অবৈধভাবে রোগী ভর্তি করে হাসপাতালের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এমনকি রোগীদের যেসব পরীক্ষা-নিরীক্ষা করানো হচ্ছে তার জন্য কোন মূল্য তালিকা প্রদর্শন করা হয়নি। এজন্য ভোক্তা অধিকার আইনে ওই হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এলাকাবাসী জানিয়েছেন, চকরিয়া পেৌরসদরের বিভিন্ন স্থানে রাতারাতি গড়ে উঠা বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি করে ও বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষার নামে গলাকাটা বানিজ্য করার একাধিক অভিযোগ রয়েছে। তারা আরো বলেন, চকরিয়া সদরের গড়ে উঠা অর্ধ ডজন হাসপাতালের কোনটিতেই রোগী পরীক্ষা-নিরীক্ষা ও সেবার মূল্য তালিকা নেই।

অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে হোটেল ডি ফোর থেকে আটক যুবক-যুবতীকে জরিমানা করে ছেড়ে দেয়া হবে বলে জানা গেছে।  জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ অভিযান চালানো হয়েছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চকরিয়া নিউজকে জানিয়েছেন।

পাঠকের মতামত: