ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

উখিয়া কুতুপালং রোহিঙ্গা বাজারে অগ্নিকান্ড, অর্ধশত দোকান পুড়ে ছাই ঃ ১৫ কোটি টাকার ক্ষয় ক্ষতি

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজারের উখিয়া কুতুপালং রো‌হিঙ্গা ক্যাম্প সংলগ্ন বাজা‌রে অ‌গ্নিকা‌ন্ডের ঘটনা ঘ‌টে‌ছে। আগুনে পুড়ে প্রায় অর্ধশত দোকান ভস্মিভুত হয়। এতে প্রায় ১৫ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করেছে ক্ষতিগ্রস্তরা ও দমকল বাহিনী।

শুক্রবার ১৬ মার্চ রাত আনুমানিক দেড়টায় এ অগ্নিকান্ডের ঘটনা‌টি ঘ‌টে বলে কুতুপালং বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দিনগত রাতে হঠাৎ করে বাজারের ভেতরে গলি থেকে আগুনের লীলাশিখা দেখা যায়। আগুন দেখে ব্যবসায়ী ও এলাকাবাসী এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে এবং ততক্ষণে প্রায় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনার খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।

পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি ইউনিট ও উখিয়া থানা পুলিশ সহ প্রশাসনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে যৌথভাবে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

উখিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, বিদ্যু‌তের শর্টসা‌র্কিট থে‌কে অ‌গ্নিকা‌ন্ডের সুত্রপাত ব‌লে ধারনা করা হ‌চ্ছে। আগুনে প্রায় অর্ধশত দোকান পুড়ে গিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। ক্ষয় ক্ষতি পরিমান প্রায় ১৫ কোটি টাকা হতে পারে। তবে ব্যবসায়ীদের ধারনা ক্ষতির পরিমান আরও বেশি হওয়ার সম্ভবনা রয়েছে।

পাঠকের মতামত: