ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

চকরিয়ায় বাড়ি চুরির ঘটনায় পুলিশে খবর দেয়া ইউপি মেম্বার মামলার আসামি, জনমনে ক্ষোভ!

mamla.এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে বাড়ি চুরির ঘটনায় ইউপি সদস্যসহ নিরহ লোকজনের বিরুদ্ধে মামলা করায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। খোদ ইউপি মেম্বার বাড়ি চুরি মামলায় আসামি হওয়ার ঘটনায় জনমনের বিরূপ প্রতিক্রিয়া শুরু হয়েছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দাসখালী পাড়ায় গত ৬ সেপ্টেম্বর দুইটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। এসময় চুরি পালিয়ে যাওয়ার সময় চোর ধরতে গ্রামের লোকজনের শোর চিৎকার করলে পাশের খাসপাড়া গ্রামের লোকজন জেগে উঠে। ওইসময় একজনকে আটক করে জনতা।

পরে স্থানীয় লোকজন রাতে ঘটনাটি স্থানীয় ইউপি মেম্বার নুরুল আমিন সাগরকে ফোনে অবহিত করেন। তাৎক্ষনিক ইউপি মেম্বার বিষয়টি বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি মাহাবুবুর রহমানকে জানান। রাতে এসআই মাহাবুব সড়কে টহলরত অবস্থায় সঙ্গে থাকা পুলিশ র্ফোস নিয়ে ঘটনাস্থলে গিয়ে আটক ওই ব্যক্তিকে গ্রেফতার করে থানায় নিয়ে যান। থানায় নেয়ার পর আটক ব্যক্তির কাছ থেকে চুরি করা একটি মোবাইল উদ্ধার করে মালিক জয়নাল আবেদীন সওদাগরকে ফেরত দেন।

স্থানীয় লোকজন জানিয়েছেন, আটক ব্যক্তির বিরুদ্ধে আগেও চুরি ছিনতাইসহ তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ ধরণের ঘটনায় সে অনেকবার জেল কেটেছে। অপরদিকে আটক ব্যক্তিকে রক্ষা করতে তাঁর পরিবার উল্টো চকরিয়া থানায় পুলিশে খবর দেয়া ইউপি মেম্বার নুরুল আমিন সাগরসহ স্থানীয় নিরীহ লোকজনকে আসামি করে পাল্টা মামলা করেছে। বর্তমানে মামলায় গ্রেফতার হওয়ার ভয়ে ইউপি মেম্বারসহ নিরীহ এসব লোকজন পালিয়ে বেড়াচ্ছে।

পাঠকের মতামত: