ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

যুবসমাজকে নির্লজ্জ ও ঈমানহারা করতে নানামূখি চক্রান্ত করছে ইসলাম বিদ্বেষিরা-কক্সবাজারে -মুফতি শাকিল আহমদ

প্রেস বিজ্ঞপ্তি :::21
যুবসমাজকে নির্লজ্জ ও ঈমানহারা করতে নানামূখি চক্রান্ত করছে ইসলাম বিদ্বেষিরা। বিশেষ করে ইংরেজরা বহুকাল থেকে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত। এখনো তাদের সেই অপচেষ্টা অব্যাহত রয়েছে। ফলে সমাজে অশ্লিলতা বেড়ে চলেছে। সমাজ ও পরিবারে অশান্তি সৃষ্টি হচ্ছে। দাম্পত্য জীবনে কলহ তৈরী করছে। এখান থেকে উত্তরণের জন্য মহানবী (স.) এর আদর্শের ছায়া তলে আশ্রয় নিতে হবে।

কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়াদানে অনুষ্ঠিত দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় ভারতের দেওবন্দ দারুল উলুম যাকারিয়া মাদ্রাসার শায়খুল হাদীস ও বহু কিতাব রচয়িতা আল্লামা মুফতি শাকিল আহমদ একথা বলেন।

তিনি বলেন, শুদ্ধ ঈমান ছাড়া বেহেস্ত সম্ভব নয়। ঈমানকে শুদ্ধ করতে হলে পরিশুদ্ধ কিতাবের জ্ঞানার্জন করতে হবে। হক্কানী আলেমদের সংস্পর্শে থাকতে হবে।

ইসলামী সম্মেলন সংস্থা কক্সবাজার জেলা শাখার আয়োজনে শনিবার (১৮ ফেব্রুযারী) বেলা ২টা থেকে দুইদিন ব্যাপী মাহফিল শুরু হয়ে রবিবার রাতে শেষ হয়।

বিশেষ অতিথি ছিলেন – ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশ এর চেয়ারম্যান ও আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী, চট্টগ্রাম জামেয়া আরবিয়া জিরি’র মহাপরিচালক আল্লামা শঅহ মোহাম্মদ তৈয়ব, ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশ’র সেক্রেটারী জেনারেল ও বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক আল্লামা মুফতি আরশাদ রহমানী, ঢাকা’র আল্লামা জুনাইদ আল হাবীব, আল্লামা আব্দুল বাসেত খাঁন সিরাজী, আল্লামা খোরশেদ আলম কাসেমী।

সম্মেলনে আল্লামা আবদুল বাসেত খান সিরাজী বলেন, তথ্য প্রযুক্তির অপব্যবহার ও অপসংস্কৃতি ছড়িয়ে দিয়ে যুব সমাজের নৈতিক অবক্ষয় ঘটাচ্ছে ইসলামের চিরশত্রুরা। যুব সমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে কোরআনের শিক্ষা ছড়িয়ে দিতে হবে।

প্রথম দিনের সভায় পৃথক অধিবেশনে সভাপতিত্ব করেন- সম্মেলনে ইসলামী সম্মেলন সংস্থার কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মোখতার আহমদ, নির্বাহী সভাপতি মাওলানা মুহাম্মদ মুসলিম, সহ-সভাপতি মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ শফিক, প্রবীন আলেম মাওলানা আবুল হাসান, মাওলানা ছোহাইব নোমানী, মাওলানা নাজের হোসাইন (বড় হুজুর), মাওলানা সিরাজুল ইসলাম সিকদার, মাওলানা রিদুয়ান। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনে ইসলামী সম্মেলন সংস্থার কক্সবাজার জেলা শাখার নির্বাহী সাধারণ সম্পাদক মাওলানা মোহছেন শরীফ।

আলোচনা করেন- আল্লামা ছৈয়দ আলম আরমানী, মাওলানা কাজী আকতার হোসাইন, মাওলানা মুফতি সাঈদুল ইসলাম, মাওলানা নজিরুল ইসলাম, মাওলানা হাফেজ মুফতি রিদওয়ানুল কাদির, মাওলানা সরওয়ার আলম কুতুবী, মাওলানা ইমাম জাফর আলম প্রমুখ। পৃথক অধিবেশনে মাহফিল সঞ্চালনা করেন মাওলানা ক্বাজী এরশাদ উল্লাহ, ক্বারী আতাউল্লাহ গনি ও হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। দেশের উন্নতি, মুসলিম জাতির সুখ-সমৃদ্ধি কামণায় দুই দিনব্যাপী আন্তর্জাতিক মহাসম্মেলন শেষ হয়।

পাঠকের মতামত: