ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অপসংস্কৃতির অভিযোগে অবশেষে মুক্তিযুদ্ধের বিজয় মেলা বন্ধ করেছে প্রশাসন

cnএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ডুলাহাজারায় অশ্লীল নাচগান, জুয়াখেলা ও অপসংস্কৃতি চালিয়ে যাওয়ার অভিযোগে বঙ্গবন্ধু সাফারি পার্কের সামনে অনুষ্টিতব্য মুক্তিযুদ্ধের বিজয় মেলা বন্ধ করে দিয়েছে। ২৯ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম পুলিশ ফোর্স নিয়ে গিয়ে এ মেলাটি বন্ধ করে দিয়েছে। এসময় পুলিশ মেলায় আগত কয়েকটি স্টল ভেঙ্গে দিয়েছে। ৩০ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে মেলা সব আয়োজন বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

জানা যায়; স্থানীয় মুক্তিযুদ্ধা আমির হামজা জেলা প্রশাসনের অনুমোদন নিয়ে মাস ব্যাপী এ মেলাটির অনুমোদন নিয়েছিলেন। গত ১৬ ডিসেম্বর এ মেলাটি শুরু হয়। আমাগী ১৫ জানুয়ারী পর্যন্ত এ মেলাটি অনুষ্টিত হওয়ার কথা ছিল। চকরিয়া উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম জানান; ওই বিজয় মেলায় জুয়াখেলা ও অপসংস্কৃতি শুরু হওয়ায় মুক্তিযুদ্ধা আমির হামজা নিজেই মেলা বন্ধের আবেদন করেছেন। আমির হামজা জানান; তার নামে অনুমোদন নেয়া হলেও মেলাটির পরিচালনার দায়ীত্ব ভাগিয়ে নিয়ে পরিচালনা করেছে সরকারদলীয় স্থানীয় কিছু যুবক।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাহেদুল ইসলাম জানান, আমরা জোয়াখেলার আসরগুলো তাৎক্ষনিক ভেঙ্গে দিয়েছি। ৩০ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে সার্কাস প্যান্ডেলসহ সব আয়োজন বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছি। স্থানীয়রা জানায়; এখানে মুক্তিযুদ্ধের বিজয় মেলার নামে মূলত অশ্লীল নাচ গান, নানা ধরণের জুয়াখেলা, লটারী ও অপসংস্কৃতি চলে আসছিল। এগুলো করে স্থানীয় কিছু যুবক প্রতিদিন সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

পাঠকের মতামত: