ঢাকা,শুক্রবার, ১০ মে ২০২৪

খুটাখালীতে চাঁদা না পেয়ে বৃদ্ধ ব্যবসায়ীকে জিম্মি করে টাকা ছিনতাই

খুটাখালী (চকরিয়া) প্রতিনিধি ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে চাঁদা না পেয়ে বৃদ্ধ ব্যবসায়ী ফরিদুল আলম (৬৮) কে জিম্মি করে টাকা ছিনতায়ের অভিযোগ উঠেছে।  শনিবার (৪ মার্চ) দুপুরে উপজেলার খুটাখালী ইউপির উত্তর মেদাকচ্ছপিয়া এলাকায় ছিনতায়ের ঘটনা ঘটেছে।

ছিনতায়ের শিকার-ফরিদুল আলম (৬৮) খুটাখালী ইউপির ১নং ওয়ার্ডের উত্তর মেদাকচ্ছপিয়া এলাকার মৃত জাগের আহমদের ছেলে।

ভূক্তভোগি ফরিদুল আলম জানান-আমি দীর্ঘ ২৫ বছর যাবৎ উত্তর-মেদাকচ্ছপিয়া এলাকার মহাসড়ক সংলগ্ন মিনি-বাজারে তরকারী সহ মুদির দোকানি ব্যবসা করি। ঘটনার দিন (শনিবার) দুপুরে আমি একটি আলু ভর্তি মিনিকাপ গাড়ী আমার দোকানের সামনে এনে দাঁড় করিয়ে লেবার দিয়ে মাল নামানো শুরু করি।  এমতাবস্থায় আমি চালক আর ব্যবসায়ীকে টাকা গুনে বুঝিয়ে দিচ্ছি।  এসময় আমার একই এলাকার মৃত আবুল কালামের ছেলে ছৈয়দ আলম (৩৫) এসে ধারালো সাকু ধরে চেচিয়ে আমাকে দক্ষিণ দিকে নিয়ে নগদ ১লক্ষ ৭০হাজার টাকা নিয়ে ফেলে। যাওয়ার সময় আমাকে প্রাণনাশের হুমকিও দেন।এই ঘটনার একমাস আগেও সে আমার আলুভর্তি গাড়ী তাড়িয়ে দিয়েছিল।তখন আমি তার থেকে জানতে চাইলাম,কি কারণে এমন করছে সে?তখন তিনি বলেছিল,এখানে ব্যবসা করলে তাকে চাঁদা দিতে হবে।না হয় প্রতিনিয়ত ডিস্টার্ব করবে।

তিনি আরো জানান,এই বাজারে আমার তিনটি দোকান রয়েছে। দোকানগুলো আমিসহ আমার ছেলেরা মিলিয়ে করি। তবে সব দোকানের মালামাল আমি কাটিয়ে আনি। ঘটনার দিনও আমি মালামাল ক্রয়ের জন্য চকরিয়ার উদ্দেশ্য বের হয়ে এঘটনার সম্মূখিন হলাম।  এবিষয়ে আমি স্হানীয় মেম্বার,এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জানিয়েছি এবং ন্যায় বিচারের জন্য থানায় মামলা দায়ের প্রস্তুতি নিয়েছি।

ঘটনার বিষয়ে স্হানীয় মেম্বার ছলিম উল্লাহ বলেন-বৃদ্ধ ফরিদুল আলমকে মারধর করেছে ছৈয়ল আলম।এমন খবরটি শুনেছি।তবে তার থেকে টাকা-পয়সা কেড়ে নিয়েছে কিনা জানিনা।কি কারণে ঘটনা হলো তাও জানিনা।

চকরিয়া থানার অফিসার ইনর্চাজ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন,মারধর ও টাকা ছিনতায়ের খবর এখনো শুনেনি।এবিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্হা নেওয়া হবে।

পাঠকের মতামত: