ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় স্থগিত হওয়া কেন্দ্রের পুনর্নির্বাচনে ফের সংঘর্ষ-গোলাগুলি

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সংঘর্ষের কারণে স্থগিত হওয়া একটি ভোটকেন্দ্রের পুনর্নির্বাচনে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে বারবিকয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ফাঁসিয়াখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকার প্রার্থী জিএম আবুল কাশেম ও মাওলানা বদিউল আলমের সমর্থকদের মধ্যে সকাল থেমে থেমে সংঘর্ষের ঘটনা ঘটে ও গুলাগুলি চলে। এতে ভয় পেয়ে পালিয়ে যায় ভোটাররা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাওলানা বদিউল আলম অভিযোগ করেছেন, সকাল থেকে সুন্দরভাবে ভোট চলছিলো। কিন্তু হঠাৎ ৯টার দিকে নৌকার লোকজন গুলি বর্ষণ করে। এতে ভোটাররা ভয়ে পালিয়ে যায়। গুলি বর্ষণ করে ভোটারদের তাড়িয়ে দিয়ে নৌকার সিল মারার জন্য এই চেষ্টা করেছে বলে অভিযোগ করেন তিনি।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, কিছু দুস্কৃতিকারী ভোটকেন্দ্রে গন্ডগোল সৃষ্টির চেষ্টা করে। তারা ভোটারদের মনে ভীতি তৈরি করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করে। তবে পরিস্থিতি আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে। ভোটগ্রহণ স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় দফার নির্বাচনে দুই চোয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হয়েছিলো। তার কারণে কেন্দ্রটির ভোট স্থগিত করেছিলো নির্বাচন কমিশন।

পাঠকের মতামত: