ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

মগনামা ইউপি নির্বাচনে

নৌকার বিজয় সুনিশ্চিতে আওয়ামীলীগের অজনপ্রিয় প্রার্থী পরিবর্তনের দাবি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  পেকুয়া উপজেলার মগনামা ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ অজনপ্রিয় প্রার্থীকে এবার নৌকা প্রতীক দেয়ায় অসন্তোষ ও হতাশা প্রকাশ করেছেন মগনামা ইউনিয়ন আওয়ামীলীগ ও তৃণমূল নেতৃবৃন্দ। গত ২৮ অক্টোবর ইউনিয়ন পরিষদ মনোনয়ন বোর্ড অজনপ্রিয় নেতা নাজিম উদ্দিন নাজুকে নৌকার প্রার্থী ঘোষণা করে।

স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা বলছেন, বিগত দেড়মাস পূর্বে তৃণমূল পর্যায় থেকে মতামত নিয়ে মগনামা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রর্থীর জন্য তৃণমূল ইউনিয়ন ও উপজেলা হয়ে জেলা আওয়ামীলীগ কেন্দ্রী বরাবরে ৪ জনের নাম প্রেরণ করেন। তাদের মধ্যে আছেন যথাক্রমে সাবেক ছাত্রনেতা খোরশেদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান খায়রুল এনাম, সাবেক ছাত্রনেতা সাংবাদিক ফরহাদ ইকবাল, মোজাম্মেল হুসাইন ও নাজিম উদ্দিন।

দলের মনোনয়ন বোর্ড জনপ্রিয় চারজন নেতাকে বাদ দিয়ে জনপ্রিয়তা নেই, এমনকি দলের সাংগঠনিক কার্যক্রমেও সম্পৃক্ত নেই সেইধরণের নেতা নাজিম উদ্দিনকে মনোনয়ন দেন। এই অবস্থায় মগনামা ইউনিয়ন আওয়ামীলীগ ও তৃনমুলের নেতাকর্মীরা ইউপি নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে একজন জনপ্রিয় প্রার্থীকে মনোনয়ন দেয়ার মাধ্যমে ঘোষিত প্রার্থী বদলের দাবি জানিয়েছেন।

এরই আলোকে ২৮ অক্টোবর আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থী খোরশেদুল ইসলাম, খায়রুল এনাম, ফরহাদ ইকবাল, মোজাম্মেল হুসাইন ও মগনামা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রশিদ আহমদ, ছাত্রলীগের সভাপতি মনছুর আলম নানকসহ নেতাকর্মীরা লিখিতভাবে প্রার্থী পরিবর্তনের আবেদন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ও আওয়ামীলীগের দপ্তর সেলে জমা দিয়েছেন।

আওয়ামীলীগের দপ্তর সেলে জমা দেওয়া অভিযোগে বলা হয়েছে, মগনামা ইউনিয়নে বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচিত উপজেলা বিএনপির সাবেক আপ্যায়ন সম্পাদক শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসীমকে জিতিয়ে আনতে এই জনবি”িছন্ন নেতা নাজিম উদ্দিন নাজু মনোনয়ন পাইয়ে দিয়েছেন।

অথচ মনোনয়ন প্রত্যাশী অপর প্রার্থী খোরশেদুল ইসলাম বিকম সাবেক ছাত্রনেতা ও বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খায়রুল এনাম সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফরহাদ ইকবার সাবেক ছাত্রলীগের জেলা সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি সবাই ডিগ্রিধারী ও হেভিওয়েট প্রার্থী। তাদেরকে বাদদিয়ে জনবি”িছন্ন নেতা নাজুকে নৌকা প্রতীক পাইয়ে দেওয়া রাজনৈতিক ষড়যন্ত্র ও বিএনপিকে আশ্রয়দাতা হিসেবে উল্লেখ করেন।

আওয়ামীলীড় নেতাকর্মীরা বলেন, মগনামায় মাননীয় প্রধানমন্ত্রীর নামে শেখ হাসিনা মেরিনঘাটি নির্মাণ হ”েছ যেখানে হাজার কোটি টাকা ব্যয় হচ্ছে। ওই কাজটি ¯’ানীয় চেয়ারম্যান হিসেবে বিএনপি নেতা শরাফত উল্লাহ ওয়াসিম নিয়ন্ত্রণ করে শত কোটি টাকার মালিক হচ্ছে। সেখানে কোন আওয়ামীলীগের নেতাকর্মীকে কাজ করতে দেয় না।

ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আনোয়ারুল আজিম বাবুল জানান, গত ৪ মাস পূর্বে শরাফরত উল্লাহ চৌধুরী ওয়াসীমের নির্দেশে খুন হয় মগনামা ইউনিয়ন যুবদলের সহ সভাপতি জয়নাল আবেদিন কিš‘ আসামি করা হয় আওয়ামীলীগের ৩৪ জন নেতাকর্মীকে। সেই যুবদল নেতা কে আওয়ামীলীগের নেতা বলে দাবি করে জানাজার মাঠে।

এই অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন অজনপ্রিয় নেতা নাজিম উদ্দিন নাজুকে পরিবর্তন করে মনোনয়ন প্রত্যাশী অপরাপর যে কোন একজনকে নৌকা প্রতিক দেয়ার দাবি জানিয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খায়রুল এনাম, সাধারণ সম্পাদক রশিদ আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক ডাঃ আব্দুল জলিল, সাবেক সহ-সভাপতি মাস্টার সালাউদ্দিন উপজেলা আওয়ীলীগনেতা নূরুল আনোয়ার বদু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মজলুম নেতা মমতাজুল ইসলাম ইউনিয়ন যুবলীগের সভাপতি রুকোন উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, স্বে”ছাসেবক লীগ সভাপতি সুলতান মোঃ রিপন চৌধুরী, ছাত্রী লীগের সভাপতি মনছুর আলম নাননসহ তৃণমূলের নেতাকর্মীরা। ##

 

পাঠকের মতামত: