ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মাওঃ আলমগীর হোসাইনের মৃত্যুতে

কক্সবাজার শহর জামায়াতের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলার কর্মপরিষদ সদস্য, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলার সহ-সভাপতি, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মুহাম্মদ আলমগীর হোসাইন, ১০ আক্টোবর রবিবার ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহী ওয়া-ইন্না ইলাইহী রাজিউন)।

তাঁর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহর শাখার আমির ফজলুল কাদের, নায়েবে আমির আবদুল্লাহ আল ফারুক, সেক্রেটারী রিয়াজ মুহাম্মদ শাকিল প্রমূখ। শোকবাণীতে নেতৃবৃন্দ বলেন, মাওঃ আলমগীর জেলার একজন বিশিষ্ট আলেমে দ্বীন, প্রাজ্ঞ রাজনীতিবিদ, ইসলামী আন্দোলন ও শ্রমিকনেতা হিসেবে দেশ, জাতি ও ইসলামের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ইসলামী শ্রমনীতির প্রচার-প্রসারে এবং ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে মাওঃ আলমগীর অসামান্য অবদান রেখেছেন। দরিদ্র ও অধিকার বঞ্চিত শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে তিনি আমৃত্যু ভূমিকা রেখে গেছেন। একজন জনপ্রিয় শ্রমিক নেতার পাশাপাশি সারা জীবন ইলমে দ্বীনের খেদমত ও ওয়াজ-নসীহতের মাধ্যমে ইসলামের প্রচার ও প্রসারে নিয়োজিত ছিলেন। তার ইন্তেকালে শ্রমিক আন্দোলন এক সম্ভাবনাময়ী নেতাকে হারালো এবং শ্রমজীবি মানুষ হারাল একজন উত্তম অভিভাবক।

বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। প্রেসবিজ্ঞপ্তি

 

পাঠকের মতামত: