ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

করোনা রোধে মাঠে সচেতন মুলক লিফলেট বিতরণ

চকরিয়ায় গণপরিহণ বিপনী বিতানে অভিযান স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ৩৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা সংক্রমণ প্রতিরোধকল্পে চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় গণপরিহণ ও বিপনী বিতানে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এসময় স্বাস্থ্যবিধি না মেনে চলার দায়ে এবং মাস্ক পরিধান না করার অপরাধে ১৬টি মামলায় ৩৪ ব্যক্তি এবং একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ হাজার ৯শত টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত চকরিয়া বাস টার্মিনাল ও পৌর শহরের বিপনী বিতানসহ বিভিন্ন পয়েন্ট এলাকায় আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা সংক্রমণ পরিস্থিতি দ্বিতীয় ঢেউয়ে দেশব্যাপী সংক্রমণের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

করোনা সংক্রমণ রোধকল্পে সরকারের ১৮দফা নির্দেশনার আলোকে শনিবার চকরিয়া পৌরসভা এলাকায় অভিযান বিভিন্ন গণপরিবহন ধারণ ক্ষমতার ৫০ভাগ যাত্রী নিয়ে চলাচলা করছে কিনা তা মনিটরিং করতে অভিযান পরিচালিত হয়। এছাড়াও মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে সচেতন করতে লিফলেট বিতরণের পাশাপাশি বিভিন্ন বিপনী বিতানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালিত হয়।

তিনি বলেন, করোনা সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে পৌর শহরের বিভিন্ন স্থানে পথচারী, ব্যবসায়ী প্রতিষ্ঠানকে মাস্ক পরিধানে উৎসাহিত করা হয়। এ সময় মুখে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৬টি মামলায় পথচারী ব্যাক্তি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ৩৪ ব্যক্তিকে ৫ হাজার ৯শত টাকা অর্থদন্ড আদায় করা হয়। কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে, মাস্ক পরিধান করতে ও করোনার সংক্রমন রোধে নিজে সুস্থ থাকুন, পরিবার এবং সমাজকেও সুস্থ রাখতে সহযোগিতা করুন। প্রশাসনের ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

 

পাঠকের মতামত: