ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ঈদ বাজার ঘিরে বিপনি বিতান ও সড়ক নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া

মাহে রমজানের খুশির ঈদ ঘনিয়ে আসছে। মুসলিম সম্প্রদায়ের বৃহত্তর ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে জোরালো কার্যক্রম গ্রহণের জন্য এবং ঈদ বাজার সামনে রেখে বিপনি বিতান ও সড়ক- উপসড়কে ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টিসহ অন্যান্য অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য  মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ।
চকরিয়া থানা সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নিরাপত্তায় কাজ করছে চকরিয়া থানার পুলিম টিম । অজ্ঞানপার্টি, মলমপার্টি, চোর, ছিনতাইকারীদের ধরতে সড়কে ও বিভিন্ন শপিংমলে নিয়োজিত রয়েছেন সাদা পোশাকের পুলিশ।
এছাড়া শপিংমলে আসা ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার জন্য দায়িত্ব পালন করছেন পুরুষ পুলিশ সদস্যের পাশাপাশি নারী পুলিশ সদস্যরা। চকরিয়া উপজেলা সদর ছাড়াও  বিভিন্ন শপিংমল বা মার্কেটগুলোতেও সন্দেহভাজনদের তল্লাশি যেমন চালানো হচ্ছে, সড়কেও বসানো হয়েছে তল্লাশি চৌকি। মানুষ যাতে যাতায়াত এবং কেনাকাটা শেষে নির্বিঘ্নে ঘরে ফিরতে পারে, সে চেষ্টা চালাচ্ছে পুলিশ।
 চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী  বলেন, রমজান শুরুর আগেই নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা হয়েছিল। ডিসি স্যারসহ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে  আলোচনা করে পুরো রমজান মাসে সার্বিক নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে।
 এরই প্রেক্ষিতে নিরাপত্তা নিশ্চিত করতে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, আমরা সে দায়িত্ব পালন করছি। মানুষ যেন নিরাপদে বেচাকেনা করে বাসায় ফিরতে পারে এবং কোনো ধরনের চুরি, ছিনতাই না ঘটে, সেজন্য তৎপর রয়েছে পুলিশের একাধিক ইউনিট। ##

পাঠকের মতামত: