ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শাকিলাসহ ২৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে র‌্যার

2015_08_24_14_11_42_07hdp2dvxkpk3gnnizitvjxtxehbgz_original_161391_4748-400x277-300x208অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা ও তার দুই সহযোগী আইনজীবীসহ মোট ২৮ জনকে আসামি করে আদালতে অভিযোগ পত্র জমা দিয়েছেন র‌্যাব।

রোববার চট্টগ্রামের বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেটের বিচারক মো. সাজ্জাদ হোসেনের আদালতে র‌্যাব-৭ এর এএসপি রুহুল আমীন অভিযোগটি জমা দেন।

বাঁশখালী কোর্টের সরকারি আইনজীবী অ্যাডভোকেট বিকাশ রঞ্জন ধর জানান, অভিযোগ পত্রে ১০২ জনকে সাক্ষী করা হয়েছে।

তিনি জানান, বাঁশখালী সাধনপুর ইউনিয়নের লটমনি পাহাড় থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব। এই ঘটনায় সন্ত্রাস দমন আইনে বাঁশখালী থানায় মামলা মামলা দায়ের করা হয়। দীর্ঘ তদন্ত শেষে ২৮ জনকে আসামি করে অভিযোগ পত্র জমা দেয়া হয়। আসামিদের মধ্যে ২১ জন কারাগারে থাকলেও ৭জন পলাতক রয়েছে।

প্রসঙ্গত ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাঁশখালী সাধনপুর ইউনিয়নের লটমনি পাহাড় থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব-৭। এসময় ‘শহীদ হামজা ব্রিগেডের কয়েকজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে হাটহাজারী ও নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও কয়েকজনসহ ‘শহীদ হামজা ব্রিগেডের’সঙ্গে সম্পৃক্তা থাকার প্রমাণ পাওয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবি ব্যারিস্টার শাকিলা ফারজানা ও তার দুই সহযোগী আইনজীবীকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।

পাঠকের মতামত: