ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন কাল

coxsbazar-news-pic-25-02-2016_103480নিউজ ডেস্ক ::

আগামীকাল শনিবার কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপলক্ষ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। প্রার্থীরাও শেষ মুহূর্তের প্রস্ত্রতি স্বরূপ শেষ বারের মতো ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থণা করছেন। নির্বাচনকে কেন্দ্র করে আদালত পাড়ায় সাজ সাজ রব বিরাজ করছে। চারিদিক ছেয়ে গেছে বড় বড় ব্যানার আর পোষ্টারে।

আইনজীবী সূত্রে জানা গেছে, নির্বাচন হচ্ছে দু’ প্যানেলের মধ্যে। প্যানেল গুলো হলো, বামপন্থীখ্যাত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও ডানপন্থীখ্যাত জাতীয়তাবাদী, ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা প্যানেল। দু’প্যানেলে লড়ছেন ৩৪ প্রার্থী। নির্বাচনে ভোট প্রয়োগ করবেন ৫৫২ ভোটার। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

সূত্র মতে, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী হলেন,  এডভোকেট মো. ইসহাক ও সাধারণ সম্পাদক প্রার্থী হলেন, এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন। এই প্যানেল থেকে অন্যান্য পদে যারা নির্বাচন করছেন তারা হলেন-এডভোকেট মো. বদিউল আলম সিকদার (সহ সভাপতি), এডভোকেট মোহাম্মদ জাকারিয়া (সহ সভাপতি), এডভোকেট একে ফজলুল হক চৌধুরী (সহ-সাধারণ সম্পাদক সাধারণ), এডভোকেট শুভেন্দু বিকাশ সাহা বিক্রম (সহ-সাধারণ সম্পাদক হিসাব), এডভোকেট আবুল হোছন (পাঠাগার সম্পাদক), এডভোকেট মো. শামসুল হক (আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক), সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এডভোকেট পীযুষ কান্তি চৌধুরী, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট কপিল উদ্দীন চৌধুরী, এডভোকেট ইকবালুর রশিদ আমিন, এডভোকেট ফাহিমা আকতার, এডভোকেট একেএম এরশাদ উল্লাহ, এডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরোজ, এডভোকেট মোহাম্মদ রাশেদ নেওয়াজ ও এডভোকেট রফিকুল আলম।

জাতীয়তাবাদী, ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা প্যানেলের সভাপতি প্রার্থী হলেন, এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক প্রার্থী হলেন এডভোকেট তাওহীদুল আনোয়ার। এই প্যানেল থেকে আরো যারা লড়ছেন করছেন তারা হলেন- এডভোকেট এসএম নূরুল ইসলাম (সহ-সভাপতি), এডভোকেট ইব্রাহিম খলিল (সহ-সভাপতি), এডভোকেট ছলিমুল মোস্তফা (সহ সাধারণ সম্পাদক সাধারণ), এডভোকেট একে ফিরোজ আহমদ (সহ-সাধারণ সম্পাদক হিসাব), এডভোকেট মো. মিজানুর রাশেদ (পাঠাগার সম্পাদক), এডভোকেট নূরুল হুদা (আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক), সদস্য পদে এডভোকেট সব্বির আহমদ, এডভোকটে মো. ফরিদ উদ্দিন ফারুকী, এডভোকেট মো. আবু তাহের-২, এডভোকেট একেএম ইলিয়াছ, এডভোকেট ফিরোজ আহমদ, এডভোকেট নাজিম উদ্দিন, এডভোকেট মো. আবু হুরাইরা, এডভোকেট ছরোয়ার আলম ও এডভোকেট ইমাম হোসেন। নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম নির্বাচন কমিশনার এডভোকেট মো. শাহজাহান বলেন-নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার ‍সিনিয়র আইনজীবী মো: শাহাজাহান মিয়া জানান, জেলা আইনজীবী সমিতির ২০১৬ সালের বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য ‍নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা। এর জন্য মোতায়েন থাকবে পুলিশ। সেই সাথে জেলা জজ আদালতের পক্ষ থেকে নির্বাচন পর্যবেক্ষণ করা হবে।

পাঠকের মতামত: