ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

দেশকে এগিয়ে নিতে গণমাধ্যম-সাংবাদিক সমাজের ভুমিকা অনন্য -চকরিয়ায় ইত্তেফাফের প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, সত্যিকার অর্থে বাংলাদেশকে সফলতার মানদন্ডে বদলে দিতে গণমাধ্যম ও সাংবাদিক সমাজের অনন্য ভুমিকা রয়েছে। বিশেষ করে জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকারের আমলে উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে এতদুর এগিয়ে নিয়ে যেতে গণমাধ্যমে বলিষ্ঠ ভুমিকা রেখেছে, সংবাদপত্র সাংবাদিক সমাজ আছে বলেই দেশে এখনো সুশাসন ও জবাবদিহিতা বলবৎ আছে। যুগের পর যুগ শেষ হবে, কিন্তু গণমাধ্যমের ভুমিকা কোনদিন শেষ হবেনা। তিনি ২৪ ডিসেম্বর দুপুরে চকরিয়ায় দৈনিক ইত্তেফাক পত্রিকার ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

দৈনিক ইত্তেফাকের চকরিয়া উপজেলা সংবাদদাতা এম.এইচ আরমান চৌধুরীর সার্বিক ব্যবস্থাপনায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন জয়নাল, সিনিয়র সাংবাদিক দৈনিক পূর্বকোনের এম.জাহেদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন। উপস্থিত ছিলেন দৈনিক হিমছড়ির সাংবাদিক আবদুল মজিদ, দৈনিক কালের কন্ঠ ও আজাদীর সাংবাদিক ছোটন কান্তি নাথ, দৈনিক সংবাদ সুপ্রভাত বাংলাদেশ ও বাঁকখালীর সাংবাদিক এম.জিয়াবুল হক, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক জিয়া উদ্দিন ফারুক, যায়যায় দিনের সাংবাদিক এম.মনজুর আলম, আমাদের কক্সবাজারের সাংবাদিক জহিরুল আলম সাগর, আমার সংবাদের সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, আমাদের চট্টগ্রামের আবদুল করিম বিটু, আপনকন্ঠের আবুল হোছাইন, উপজেলা চেয়ারম্যানের সহকারি জিএম পারভেজ, জালাল উদ্দিন, মেয়রের সহকারি এসএম সায়েম, শেফায়েত হোসেন ওয়ারেসী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম আরো বলেন, ইত্তেফাক পত্রিকার প্রতিষ্ঠাতা প্রতিযশা সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়া ছিলেন আলোর দিশারী। পত্রিকাটি যেমন স্বাধীনতার আগে ও পরে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানুষের অধিকার আদায়ে বলিষ্ট ভুমিকা রেখেছেন, তেমনি মানিক মিয়া লেখনীর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহযাত্রী ছিলেন। মানিক মিয়া মতো মানুষের হাতধরে পত্রিকাটির জন্ম হয়েছে বলেই আজ ৬৫ বছর অতিক্রম করে ইত্তেফাক গণমানুষের আস্থা অর্জন করতে পেরেছে। অনুষ্ঠানের শুরুতে উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও উপজেলা ভাইস চেয়ারম্যান, সাংবাদিকসহ উপস্থিত নেতৃবৃন্দ কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব পালন করেন। #

পাঠকের মতামত: