ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ায় স্ত্রীকে গলায় ফাঁস দিয়ে হত্যার অপচেষ্টা : স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা

ফারুক আহমদ, উখিয়া॥

উখিয়ার তুতুরবিল গ্রামে যৌতক লোভী পাষন্ড স্বামী তার স্ত্রী সাবেকুন নাহার কে অমানষিক নির্যাতনের পর রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে হত্যার চেষ্টার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বড় বোন কে উদ্ধার করতে গিয়ে ছোট ভাই আব্দুল মজিদকে কিরিচ দিয়ে এলোপাতাড়ী কুপিয়ে মারাত্মক জখম করেছে। এ ব্যাপারে যৌতুক না পেয়ে হত্যার চেষ্টার অভিযোগ এনে গতকাল মঙ্গলবার পাষন্ড স্বামী শাহ আলমের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেছে স্ত্রী।

জানা যায়, উপজেলার রাজাপালং ইউনিয়নের তুতুরবিল গ্রামের মৃত আবুল কাশেমের কন্যা সাবেকুন নাহারের সাথে একই এলাকার মৃত হাবিবুর রহমানের পুত্র শাহ আলমের মধ্যে বিবাহ হয়। বর্তমানে তাদের সংসারে ২ ছেলে ১ মেয়ে রয়েছে। বিবাহের পর থেকে নারী লোভী স্বামী স্ত্রীর কাছ থেকে যৌতুকের টাকা দাবী করে আসছিল। বাপের বাড়ী থেকে টাকা এনে দিতে ব্যর্থ হলে প্রায় সময় স্ত্রীকে শারিরীক নির্যাতন ও মারধর করে থাকে।

গুরুতর অভিযোগ উঠেছে, নারী লোভী স্বামী শাহ আলম অতিসম্প্রতি হিমছড়ি এলাকার এক মহিলা সাথে পরকীয়া প্রেমে আসক্ত হয়ে পড়ে। এক পর্যায়ে তাকে বিবাহ করে আলাদা ভাবে বসবাস করছে।

আহত স্ত্রী অভিযোগ করে বলেন, স্বামী শাহ আলম দীর্ঘদিন ধরে বাড়ীতে কোন যোগাযোগ এবং ছেলে মেয়েদের খোজখবর রাখে না। বর্তমানে ১ মাসের একটি পুত্র সন্তান রয়েছে। স্বামী আমার কাছ থেকে উল্টো বাপের বাড়ী থেকে যৌতুকের টাকা এনে দিতে বলে। আমি অপরগতা প্রকাশ করলে গত ৩১ জানুয়ারী রবিবার সকালে ক্ষুব্ধ হয়ে স্ত্রী সাবেকুন নাহারকে প্রচন্ড মারধর এমনকি গলায় রশি লাগিয়ে ফাঁস দিয়ে হত্যার অপচেষ্টা চালায়। এমনকি ১ মাসের দুগ্ধ সন্তানকে কেড়ে নেওয়া হয়।

বাপের বাড়ীতে এ খবর পৌঁছলে লোকজন ছোট ভাই আব্দুল মজিদ ও আব্দুল হক বোন কে উদ্ধার করার জন্য ছুটে যায়। এসময় পাষন্ড শাহ আলমসহ অন্যান্য সহযোগীরা স্ত্রীর ছোট ভাই আব্দুল মজিদকে কিরিচ দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। গ্রামবাসীরা চিৎকার শুনে গৃহ বধু সাবেকুন নাহার ও ছোট ভাই আব্দুল মজিদকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতাল পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে স্ত্রী বাদী হয়ে লম্পট স্বামী শাহ আলম, নুরুল আলম, ফরিদ আলমসহ ৫জন কে আসামী করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যাল আদালতে মামলা দায়ের করেছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: