ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় গভীর রাতে দোকান দখলে দুর্বৃত্তদের হামলা ও ভাংচুর, দুই লাখ টাকার মালামাল লুট

াাাাাএম.জিয়াবুল হক,চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া পৌরসভার পুরাতন বাসস্টেশন এলাকায় গভীর রাতে দোকান দখলে হামলা ও ভাংচুর করেছে স্থানীয় একটি দুর্বৃত্ত চক্র। ওইসময় তাঁরা দোকানে ঢুকে লুটে নিয়ে গেছে এক লাখ ৩০হাজার টাকার মোটর পার্টস। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে অভিযোগ করেছেন দোকান মালিক। সোমবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে স্টেশনের ছিদ্দিক ফিলিং পেট্টোল পাম্প এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা।
অভিযোগে দোকান মালিক চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের স্টেশনপাড়ার মৃত আবু ছিদ্দিকের ছেলে পঙ্গু কবির হোছাইন জানান, শহরের ছিদ্দিক ফিলিং পেট্টোল পাম্পের পাশে তার ক্রয়কৃত জায়গায় একটি মোটর পাটর্সের দোকান রয়েছে। ওই দোকানটি জোরপুর্বক জবরদখলের জন্য স্থানীয় হালকাকারা এলাকার মৃত আবদুল করিমের ছেলে রফিকুল ইসলাম নানাভাবে অপচেষ্টা চালিয়ে আসছে। গত ৭-৮মাস আগে একইভাবে অভিযুক্ত ব্যক্তি ও তার লোকজন হামলা করে দোকানে। এ ঘটনায় দোকান মালিক কবির হোছাইন বাদি হয়ে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি সিআর মামলা (নম্বর ৩৯১/১৫) দায়ের করেন। ওই মামলায় আসামি করা হয় রফিকুল ইসলাম, আজিজ, রাজাম মিয়া, ইদ্রিছ, ছুট্টো, আজম, মোহাম্মদ আলম, সালাহ উদ্দিন ও মকছুদসহ ১১জনকে। ওইসময় আদালত মামলাটি তদন্তের জন্য সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সদর সার্কেল) মো.মাসুদ আলমকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে সহকারি পুলিশ সুপার ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করেছেন। তবে এখনো আদালতে প্রতিবেদনটি দাখিল করেনি।
ভুক্তভোগী দোকান মালিক কবির হোছাইন অভিযোগ করেছেন, প্রথম দফা হামলার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দেয়ায় তাঁরা সোমবার রাতে দলবদ্ধ হয়ে ফের দোকানটি দখলের জন্য হামলা করে। ওইসময় ব্যাপক ভাংচুর ও লুটপাট চালিয়ে প্রায় ২লাখ টাকার ক্ষতিসাধন করে বলে অভিযোগ করেন ভুক্তভোগী দোকান মালিক। এব্যাপারে তিনি প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন। #

পাঠকের মতামত: