ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় দলীয় সম্মেলনকে সফল করতে নেতাকর্মীদের সাথে নজরুল ইসলাম চৌধুরীর মতবিনিময় সভা

পেকুয়া প্রতিনিধি ::

পেকুয়ায় ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হয়েছেন জেলা আ.লীগের সাবেক সাধারন সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী। অনুষ্টিতব্য কক্সবাজার জেলা আ.লীগের সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে বর্ষীয়ান এ নেতা পেকুয়ায় দলীয় নেতাকর্মীদের সাথে রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হয়েছেন। এসময় তিনি দীর্ঘ প্রতিক্ষিত ওই সম্মেলন সফল ও স্বার্থক করতে নেতাকর্মীদের আন্তরিক সহযোগিতা চেয়েছেন। পাশাপাশি তিনি সম্মেলনে সভাপতি প্রার্থী হিসেবে নিজের পক্ষে সুচিন্তিত রায় ও সমর্থন কামনা করেছেন সহযোদ্ধাদের কাছ থেকে। এসময় তিনি বলেছেন আজীবন বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আপনাদের নিয়ে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী আ.লীগের বিকাশমান ধারা অব্যহত রাখার চেষ্টায় আছি। ষাঠের দশক থেকে কক্সবাজারের প্রত্যেক প্রান্তে আপনাদের সুখে দূ:খে নিজকে নিয়োজিত রেখেছি। আপনারা আমাকে পদে আসীন করলে আ.লীগের রাজনীতিকে বেগবান করার চেষ্টা করে যাব। আমার যৌবন গেছে এ সংগঠনকে নিয়ে। জীবনের শেষ বয়সে আশা করছি আপনারা আমাকে কাজ করার সুযোগ দেবেন। গতকাল ২৭জানুয়ারি বুধবার দুপুরে তিনি পেকুয়াবাজারস্থ দলীয় কার্যালয়ে এ মতবিনিময় সভায় মিলিত হয়েছেন। এসময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার আজমগীর চৌধুরী, সাধারন সম্পাদক আবুল কাশেম, জেলা আ.লীগ নেতা এস.এম গিয়াস উদ্দিন, পেকুয়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি শাহনেওয়াজ চৌধুরী বিটু, মো.শহিদুল্লাহ চেয়ারম্যান, মোশতাক আহমদ, আ.লীগ নেতা সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম বিএসসি, ফরিদুল আলম, ছৈয়দুল হক, মফিজুর রহমান, তোফাজ্জল করিম, শাহজামাল মেম্বার, আজম খান, আবুল হোসেন শামা, নুরুল আজিম চৌধুরী, আনোয়ারুল আজিম চৌধুরী বাবুল, আতিক উদ্দিন চৌধুরী, নুরুল হুদা মেম্বার, উজানটিয়া ইউপি চেয়ারম্যান এম.শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক মো.বারেক, যুবলীগ নেতা সাংবাদিক নাজিম উদ্দিন, শাখাওয়াত হোসেন সুজন, জালাল উদ্দিন প্রমুখ।

##########################

পেকুয়ায় মাদক বিক্রেতার হামলায় মহিলাসহ আহত-২

পেকুয়া প্রতিনিধি.

পেকুয়ায় মাদক বিক্রেতার হামলায় মহিলাসহ ২জন গুরুতর আহত হয়েছেন। আহতদের স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই দুজনের অবস্থা অবনতি হলে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এঘটনার জের ধরে এলাকায় চরম উত্তেজনা চলছে। মাদক বিকিকিনিতে অতিষ্ট হয়ে প্রতিবেশিরা বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাদক বিক্রেতা ধারালো অস্ত্র দিয়ে দুজনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ঘটনাটি ঘটেছে, গতকাল ২৭জানুয়ারি বুধবার সকাল ৮টার দিকে উপজেলার টৈটং ইউনিয়নের আব্দুল্লাহ পাড়া এলাকায়। আহতরা হলেন ওই এলাকার শওকত ওসমানের স্ত্রী জোহরা বেগম(৩৫), মৃত. নুরুল আলমের পুত্র শাহাজাহান(৩২)।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আব্দুল্লাহপাড়া জামে মসজিদ সংলগ্ন মৃত.আলী আহমদের পুত্র মনিরুজ্জামান প্রকাশ মনু তার বাড়িতে নিয়মিত নেশাজাত দ্রব্য সংরক্ষন করে অবাধে বিকিকিনি করেই চলছে। গাজাঁ, চোলাই মদ, ইয়াবাসহ নেশাজাত দ্রব্য মনিরুজ্জামান কয়েকটি গ্রুপ করে পেকুয়া, টৈটং, রাজাখালী ও পার্শ্ববতী বাশঁখালীসহ বিভিন্ন এলাকায় পাচার ও অবাধে বেচা বিক্রি করে। সন্ধ্যা নামলেই আব্দুল্লাহপাড়ায় ওই বাড়িতে দুর-দুরান্ত থেকে নেশাখোর ও মাদক সেবনকারীরা জড়ো হয়ে নেশার আড্ডায় মেতে উঠে। পার্শ্ববর্তী স্থানে মসজিদ ও ধর্মীয় প্রতিষ্টান থাকলেও এর প্রতি তাদের কোন ধরনের গরজ পড়েনা।

স্থানীয়রা জানিয়েছেন, ওইদিন মাদক বিকিকিনির সময় মনিরুজ্জামানকে জোহরা বেগম দেয়। এসময় ক্ষিপ্ত হয়ে মনিরুজ্জামান, তার স্ত্রী দিলোয়ারা বেগম ও মেয়ে রিটা মিলে ধারালো অস্ত্র দিয়ে জোহরা বেগমকে আঘাত করে। এসময় তাকে উদ্ধারের জন্য শাহাজাহান এগিয়ে গেলে তাকেও কুপিয়ে মারাত্মক জখম করে। স্থানীয় সমাজ পরিচালনা কমিটির সর্দ্দার নুরুচ্ছবি, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জাফর আলম ও সদস্য আবুল কালামসহ অনেকে জানিয়েছেন, মনিরুজ্জামানের এহেন কাজে আমরা অতিষ্ট হয়েছি। আর প্রতিবাদ করায় জোহরা বেগম ও শাহাজাহানকে অমানবিক কুপিয়ে আঘাত করে। সে কয়েকমাস আগে বিপুল মাদকসহ পুলিশের কাছে ধরা খেয়ে জেলে ছিল। জেল থেকে আসার পর একই কাজ আবারো চালিয়ে যাচ্ছে।

 

পাঠকের মতামত: