ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বদরুলের বিচার চাইলেন মা ও স্বজনেরা

badrolকলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে হত্যার চেষ্টাকারী বদরুলের মা তার ছেলের শাস্তি চেয়েছেন। বদরুলের সুনামগঞ্জের গ্রামবাসীও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

নার্গিসের উপর হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন হয়েছে।

সিলেটের পর এবার সুনমানগঞ্জের ছাতক উপজেলার মনিরজ্ঞাতী গ্রাম নার্গিসকে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে ফুঁসে উঠেছে। শুধু গ্রামবাসী নয় বদরুলের নৃশংসতা মেনে নিতে পারছে না তার পরিবারও। গণপিটুনিতে আহত বদরুলকে দেখতেও হাসপাতালে যাননি কেউ।

বদরুলের এমন খবর শোনার পর সাংবাদিকদের কাছে বদরুলের মা তার ছেলে শাস্তি কামনা করেছেন।

তিনি বলেন, আমার ছেলে যে কাজটি করেছে সেটির জন্য খুব খারাপ লাগছে। এই কাজটি কেন করলো, তা আমি জানি না। আমাকে কখনোই ওই মেয়ের সম্পর্কে কিছুই বলেনি। আমার ছেলে যা করেছে অন্যায় করেছে, তাই ছেলের পক্ষ নিবো না। আইনের মাধ্যমে সুষ্ঠু বিচারে বদরুলের শাস্তি হোক তাই আমি চাই।

একইভাবে বদরুলের বড়ভাইও বদরুলের শাস্তি কামনা করেছে।

বদরুলের চাচা বলেন, বদরুল যে ঘটনা করেছে এটা শুধু বাংলাদেশ নয় সারা পৃথিবীর মানুষ দেখেছে। এটিই খুবই দুঃখজনক ঘটনা। আমরা নিজেরাও দেখেছি কলেজ ছাত্রী নার্গিকে যেভাবে বদরুল কুপিয়েছে সেভাবে মনে হয় কোরবানির গরুকেও এভাবে কোপায় না। একটা মেয়ের জীবন এভাবে নষ্ট করেছে তাই আমরা চাই বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

এলাকাবাসী বলছে, সিলেটের জাঙ্গাইল এলাকায় লজিং থাকার সময় স্কুলছাত্রী নার্গিসকে নানাভাবে উত্ত্যক্ত করতো বদরুল। এ জন্য ২০১২ সালের ২০ জানুয়ারি বদরুল আরো একবার এলাকাবাসীর পিটুনির শিকার হয়েছিল। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল বিশ্ববিদ্যালয়েও নানা অপরাধমূলক কাজ করেছে বলে অভিযোগ রয়েছে।

নার্গিসের ওপর হামলা প্রতিবাদে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে প্যাসিফিক ক্লাব অব সিলেট নামে একটি সামাজিক সংগঠন। দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বদরুলের বিচার চেয়েছে তারা।

 

পাঠকের মতামত: