ঢাকা,শনিবার, ২২ জানুয়ারী ২০২২

আবারও আসতে পারে কঠোর বিধিনিষেধ -ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক ::
পরিস্থিতি বিবেচনায় আবারও আসতে পারে কঠোর বিধিনিষেধ, এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৷
সোমবার (৯ আগস্ট) দুপুরে তেজগাঁও সড়ক ভবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, মানুষের জীবন ও জীবিকার কথা চিন্তা করে সরকার কঠোর বিধিনিষেধ শিথিল করছে। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় আবারও দেওয়া হতে পারে কঠোর বিধিনিষেধ।
করোনাভাইরাস মহামারির দেড় বছরে বর্তমানে সবচেয়ে ভয়াবহ অবস্থা পার করছে বাংলাদেশে। পরিস্থিতি সামাল দিতে গত ১ জুলাই দেশে লকডাউন জারি করা হলেও কোরবানির ঈদের সময় নয় দিন তা শিথিল করা হয়েছিল। ঈদের ছুটির পর ২৩ জুলাই থেকে আবার লকডাউন শুরু হলেও এর মধ্যে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। এরপর ১ আগস্ট সব রপ্তানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি মেলে। করোনার বিস্তার নিয়ন্ত্রণে সরকারঘোষিত বিধিনিষেধ শেষ হচ্ছে আগামীকাল পর্যন্ত। ১১ আগস্ট থেকে বেশিরভাগ ক্ষেত্রেই তুলে নেওয়া হচ্ছে।
তিনি আরও বলেন, টিকাগ্রহণ কর্মসূচিতে সাধারণ মানুষের আগ্রহ ইতিবাচক। টিকা সরবরাহ অব্যাহত রাখতে সরকার চেষ্টা করছে। অনুষ্ঠানে অর্ধেক গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে নিলে ভালো হতো বলে মন্তব্য করেন সড়ক পরিবহনমন্ত্রী।
অর্ধেক গণপরিবহন চলাচলের বিষয়টি জেলা প্রশাসন বাস্তবায়ন করবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পাঠকের মতামত:

 
error: Content is protected !!