ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

ছুরিকাঘাতে শিক্ষার্থী দুই ভাইকে জখম

চকরিয়ায় বেপরোয়া কিশোর গ্যাং চক্র

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া পৌরশহরে সম্প্রতি সময়ে ফের বেপরোয়া হয়ে উঠেছে কিশোর গ্যাং চক্র। একটি তুচ্ছ বিষয় নিয়ে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে দুই সহোদর আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে পৌরশহরের সবুজবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন একই এলাকার আবু মুছার ছেলে গোফরানুল ইসলাম (১৫) ও ছোট ভাই সাইদুল ইসলাম (১৩)। দুইজনই চকরিয়া কোরক বিদ্যাপীঠের নবম ও অষ্টম শ্রেণীর ছাত্র। আহত দুই ভাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহত গোফরানুল ইসলাম বলেন, শনিবার রাত সাড়ে ৮টার দিকে আমরা দুইভাইসহ ৫বন্ধু মিলে মসজিদে তারাবীর নামাজ পড়তে যাচ্ছিলাম। এসময় কিশোর গ্যাংয়ের সদস্য শাহরিয়ার এর নেতৃত্বে আরো কয়েকজন মিলে গতিরোধ করে আমাদের সাথে থাকা বন্ধু সাজিদকে মারধর করতে থাকে।

এক পর্যায়ে আমরা বাধা দিতে গেলে ছোট ভাই সাইদুলকে ছুরিকাঘাত করে আহত করে। তাকে উদ্ধার করে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যাই। পরে কিশোর গ্যংয়ের ১০-১২জন সদস্য হাসপাতালের জরুরী বিভাগে গিয়ে আমাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

আহত দুই সহোদরের মা নাসরিন সুলতানা বলেন, আমার ছেলেদের সাথে কারো কোন বিরোধ নেই। বন্ধুকে মারতে বাধা দেওয়ায় আমার দুই ছেলেকে ছুরিকাঘাত করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, আহতদের পক্ষ থেকে এজাহার দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে। কিশোর গ্যাং সদস্যদের বিরুদ্ধে এবার থেকে নিয়মিত অভিযান চালানো হবে।

স্থানীয় এলাকাবাসী জানায়, স্কুল-কলেজ বন্ধ থাকায় পৌরশহরে কিশোর গ্যাং সদস্যদের উৎপাত বেড়ে গেছে। এলাকার আধিপত্য বিস্তার নিয়ে প্রায়শ ধাওয়া, পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটছে। এসময় কিশোর গ্যাং সদস্যরা নানা ধরনের দেশীয় অস্ত্র ধা, ছুরি, কিরিচ ব্যবহার করে। তাদের দাপটে ভীতসন্ত্রত্ব হয়ে পড়ে সাধারণ মানুষ।

স্থানীয় সুত্রে জানা যায়, পৌরশহরের চকরিয়া সরকারি বালিকা বিদ্যালয় সড়ক, ওশান সিটি মার্কেট, চকরিয়া কোরক বিদ্যাপীঠ সড়ক, ফুলতলা, ওয়াপদা রোড, সরকারি বালক উচ্চ বিদ্যালয় সড়কসহ বিভিন্ন অলিগলিতে দিন থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত চলে তাদের আড্ডাবাজি, ইভটিজিংসহ নানা অপকর্ম। কেউ এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে তাদের উপর চড়াও হয় এসব কিশোর গ্যাং সদস্যরা। এসব কিশোর গ্যাং সদস্যদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবস্থা নিতে অুনরোধ করেছেন সধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীরা।

 

 

পাঠকের মতামত: