ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

অবৈধ পাথর বোঝাই ট্রাক আটক আলীকদমে

আলীকদম প্রতিনিধি ::

আলীকদম উপজেলার চৈক্ষ্যং পাট্টাথাইয়া এলাকা থেকে পাথর বোঝাই তিনটি ট্রাক আটক করেছে পুলিশ। সোমবার বিকেলে কোনো ধরনের অনুমতি ছাড়া পাথর বোঝাই করে নিয়ে যাওয়ার সময় পুলিশ ট্রাকগুলো আটক করে।

আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা নায়িরুজ্জামান জানান, সোমবার সকালে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে তিনি পুলিশকে ট্রাকগুলো আটকের নির্দেশ দিয়েছেন।

আলীকদম থানার ওসি মোহাম্মদ রফিকুল্লাহ পাথর আটকের কথা স্বীকার করে জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করে ট্রাকগুলোকে ছেড়ে দেওয়া হবে এবং জব্দকৃত পাথর নিলামে বিক্রি করা হবে।

স্থানীয় সূত্র জানায়, সংশ্লিষ্ট দায়িত্বশীল সংস্থাগুলোকে হাত করে পাথর সিন্ডিকেটের সদস্যরা আলীকদম উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমাণ পাথর পাচার করে যাচ্ছে। তাঁরা জানান, চৈক্ষ্যং ইউনিয়নের ভরিখাল ও কলারঝিরির শাখা-প্রশাখা থেকে সরকারি অনুমতি ছাড়া নির্বিচারে পাথর আহরণ চলছে। বর্তমানে ভরিরমুখ সড়কের পাট্টাখাইয়া এলাকা ও ভরিরমুখ আবুল কাসেম পাড়া ও মমপাখই হেডম্যান পাড়া এলাকায় কমপক্ষে ৫০ হাজার ঘনফুট অবৈধ পাথরের মজুদ গড়ে তোলা হয়েছে।

এলাকাবাসী অভিযোগ করলে কিছু কিছু পাথর আটক করে লোক দেখানো নিলামে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে। অভিযোগ রয়েছে, সিন্ডিকেটের সদস্যরাই কিছু পাথর নিলামে কিনে নেওয়ার আড়ালে অবৈধ পাথর পাচারকে আরো নির্বিঘ্ন করছে।

পাঠকের মতামত: