ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়ায় দখলবাজ চক্রের দাপট জায়গার মালিককে ২৭বছর ধরে হয়রানি

hoyচকরিয়া প্রতিনিধি :::

চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলায় বাদশা মিয়া নামক এক ব্যক্তির জায়গা দখলে নিতে দীর্ঘ ২৭বছর ধরে নানাভাবে হয়রানি করছে একটি সংঘবদ্ধ দখলবাজ চক্র। দখলবাজ চক্র আদালতে বিচারাধীন থাকার পরও জমি দখলে নিতে ওই পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি, হামলা, বাড়িতে অস্ত্র দিয়ে পুলিশ দিবে বলে নানাভাবে হুমকি দিয়ে আসছে। এতে পুরো পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। বাদশা মিয়া পূর্ব বড়ভেওলা ইউনিয়নের সিকদারপাড়া এলাকার মৃত মুহুরু রহমানের পুত্র।

ভোক্তভোগী বাদশা মিয়া সাংবাদিকদের অভিযোগ করেন, ১৯৯১সালে সরকার থেকে বন্দোবস্ত মুলে এক একর ৪০শতক জায়গা পায়। পরে দীর্ঘ ২৭বছর ধরে একটি দখলবাজ চক্র নানা মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করে আসছে। আদালতে রায় পাওয়ার পরও জমিতে যেতে পারছে না তার পরিবার। আমার নামে বিএস ও ডি.আর.আর খতিয়ান থাকার পরও তাদের ভয়ে জমির দখলে গেলে অস্ত্রের ভয় দেখিয়ে মারধরসহ হামলা-মামলার ভয় দেখায়। এখন দখলবাজ চক্রের হাতে তারা পুরো অসহায় হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, দখলবাজ চক্রের প্রধান পূর্ব বড় ভেওলার আজিজুল হকের পুত্র হাসান ড্রাইভার, গুরা পুতুনের পুত্র জমির হোসেন ও জামাল উদ্দিন, ঢেমুশিয়ার রুহুল আমিন, বেলাল, ঘনশ্যাম বাজারের শফি আলমের পুত্র মো.জালাল, মহল্লারকুমের ইসহাকের পুত্র সেলিম, সিকদারপাড়ার ইসহাকের পুত্র জয়নালসহ আরো ১০-১২জনের একটি দখলবাজ চক্রের সিন্ডিকেট আমার দখলে নানাভাবে পাঁয়তারা চালিয়ে আসছে।

বাদশা মিয়া বলেন, জোরপূর্বক দখলে নিতে দখলবাজ চক্র তার পরিবারকে একাধিক মামলা দিয়েছে। রাতে বাড়িতে আগুন দিবে বলে হুমকি, তার ছেলেকে মেরে ফেলাসহ নানা হুমকি দিয়ে আসছে। তারা এলাকার কিছু সন্ত্রাসী গ্রুপকে লালন-পালন করে আসছে। তারাই মুলত তাদের সহযোগিতা করে আসছে। এর জের ধরে ১৯৯৮সালে নাসির উদ্দিন প্রকাশ ভুট্টো ডাকাত তার মেয়ে জামাইকে ইব্রাহিমকে কুপিয়ে হত্যা করে। এর হত্যা মামলা আদালতে বিচারাধীন রয়েছে। এতে বাদশা মিয়া কক্সবাজার জেলা প্রশাসক, জেলার পুলিশ সুপার, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্রুত হস্তক্ষেপ কামনা করছে। ##

পাঠকের মতামত: