ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

চকরিয়ায় স্কুলের নাম দিয়ে জমি দখল

jomi doচকরিয়া অফিস:

চকরিয়ায় হলি চাউল্ড একাডেমীর নাম দিয়ে জমি দখল করেছে একব্যক্তির। জমির মালিক ও তার স্বজনের বিরুদ্ধে উল্টো মামলা দিয়ে ঘর ছাড়া করেছে।

হারবাং ৪নং ওয়ার্ডের মৃত ফকির আহমদের পুত্র আবু সাঈদ অভিযোগ করে জানান; উত্তর পহরচাঁদায় তার ২৩শতক ক্রয়কৃত জমি রয়েছে। ওই জমিগুলো নয়াপাড়ার মৃত আমির হোসেনের পুত্র প্রভাবশালী আবু ছালেহ সহ আরও কিছু ব্যক্তি ‘হলি চাইল্ড একাডেমী’ নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানের সাইনবোর্ড দিয়ে জবর দখল করে রাখে। প্রভাবশালী মহলটি জমিটি স্থায়ীভাবে দখলে রাখার জন্য জমির মালিক আবু সাঈদ ও তার স্বজনের নামে মিথ্যে মামলা রুজু করেছে। মামলায় আবু সাঈদের ভাতিজা অষ্টম শ্রেণির ছাত্রকেও আসামী করা হয়েছে।

আবু সাঈদ জানান; মহলটি জমিটি না দাবী দেয়ার জন্য চাপ সৃষ্টি করছে। নইলে আরও বহু মামলায় আসামী হতে হবে বলেও হুমকি দেয়া হচ্ছে।

আবু ছালেহ জানান; জমিটি তারা ‘হলি চাইল্ড একাডেমী’র নামে জমির মালিকের কাছ থেকে ভাড়ায় নিয়েছেন। আবু সাঈদ জানান; তার জমি তিনি কাউকে ভাড়া দেননি।

উপজেলা শিক্ষা অফিসার খোরশেদ আলম চৌধুরী জানান; ওই এলাকায় এ নামের কোন শিক্ষা প্রতিষ্টান আছে বলে জানা নেই। কিছুক্ষণ পরে তিনি আবার জানান; ওই এলাকায় এ নামের বা এই ধরণের কোন প্রতিষ্ঠানে পাঠ দানের কোন অনুমতি নেই।

শিক্ষা প্রতিষ্ঠানের নাম দিয়ে নিরীহ ব্যক্তি জমি জবরদখল, উল্টো মামালা দিয়ে মালিক ও তার পরিবারের সদস্যদের ঘর ছাড়া করার ঘটনায় এলাকাবাসীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা এস.আই আলমগীর জানান; মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এলাকাবাসী জানান, আবু ছালেহ সহ ওই প্রভাবশালী ব্যক্তিদের বেশীরভাগই জামাত শিবিরের নেতাকর্মী।

পাঠকের মতামত: