ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পাঁচবছরের শিশু মেয়েসহ গৃহবধূকে অপহরণের অভিযোগ, ১৫ দিনেও উদ্ধার হয়নি 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া  ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাদা বিবিরখিল এলাকা থেকে  সনজু শ্রী দাশ (৩৫) নামের এক গৃহবধূ শিশু মেয়েসহ অপহরণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত ১৫ দিন ধরে মা-মেয়ে নিখোঁজ হলেও পরিবার সদস্যরা এখনো তাদের কোন হদিস পাচ্ছে না। এ অবস্থায় পরিবার সদস্যদের মাঝে উদ্বেগ আতঙ্ক দেখা দিয়েছে।

এ ঘটনায় ওই গৃহবধূর বড়বোন মনজু শ্রী দাশ বাদি হয়ে অপহরণের তিনদিন পর গত ১৩ মার্চ চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি রুজু ( নং৬৬১) করেছেন।

নিখোঁজ গৃহবধূর বড়বোন মনজু শ্রী দাশ বলেন, গত ১০ মার্চ সকাল সাড়ে এগারোটার দিকে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বিবিরখিলস্থ নিজ বাড়ি থেকে আমার ছোট বোন সনজু শ্রী দাশ (৩৫) সাথে তার পাঁচ বছরের শিশু মেয়ে শ্রেয়া দাশকে নিয়ে চট্টগ্রামের আমার বাসায় আসার উদ্দেশ্যে বের হন। ওইসময় বাড়ি থেকে কিছু দুর যাওয়ার পর কতিপয় দুবৃর্ত্তরা শিশুসহ তাকে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। এ ঘটনার পর আমরা গত ১৫ দিন ধরে চকরিয়া উপজেলা ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ব্যাপক খোঁজাখুজি করেও তাদের হদিস পাচ্ছি না।

মনজু শ্রী দাশ বলেন, আমার বোন সনজু শ্রী দাশের স্বামী প্রেমদুলা দাশ একজন প্রবাসী। স্বামী না থাকার সুযোগে বাড়ির সীমনা নিয়ে প্রতিবেশী লোকজনের সঙ্গে বিরোধের জেরে মামলা রয়েছে।

আমরা আশঙ্কা করছি, ঘটনার দিন স্বামীর পাঠানো নগদ ৭ লাখ টাকা ও সঙ্গে ৫-৬ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে চট্টগ্রামে আমার বাসায় আসার পথে ওই টাকা ও স্বর্ণ লুটের জন্য কতিপয় মহল ভাড়াটে দুবৃর্ত্তদের দিয়ে  এ ঘটনাটি সংগঠিত করেছে।

মনজু শ্রী দাশ বলেন, আমার বোন সনজু শ্রী দাশ ও তার শিশু মেয়ে শ্রেয়া দাশ নিখোঁজের ঘটনায়  চকরিয়া থানায় রুজু করা সাধারণ ডায়েরি (জিডি নং ৬৬১) তদন্তের জন্য চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জকে দায়িত্ব দিয়েছেন। কিন্তু ১৫ দিন সময় অতিবাহিত হলেও পুলিশের তদন্ত কর্মকর্তা এখনো তাদের উদ্ধার কিংবা কোথায় আছে সনাক্ত করতে পারেনি।

এব্যাপারে জানতে চাইলে চকরিয়া উপজেলার হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) সেলিম হোসেন বলেন, বিষয়টি তদন্তের জন্য ফাঁড়ির  এএসআই মো.সোলায়মান খানকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিস্তারিত জানতে একটি ওনার সঙ্গে কথা বলুন।

এএসআই মো সোলায়মান খান বলেন, গৃহবধূ সনজু শ্রী দাশ নিখোঁজ সংক্রান্ত জিডির অভিযোগ পেয়ে  ওই গৃহবধূর বাড়িতে যাই এবং ঘটনাস্থল পরিদর্শন করি। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গৃহবধূর ঘটনাটি প্রেমঘটিত হতে পারে। তারপরও আমরা নিখোঁজ  ওই গৃহবধূকে উদ্ধারে সবরকমের চেষ্টা চালাচ্ছি। ##

পাঠকের মতামত: