ঢাকা,শুক্রবার, ১০ মে ২০২৪

চকরিয়ায় বিজিবির বাসের সঙ্গে যাত্রীবাহি লেগুনা গাড়ির মুখোমুখি সংর্ঘষ: লেগুনা গাড়ির ৫ যাত্রী নিহত

ঘটনাস্থলে তিনজন, চমেক হাসপাতালে মারা গেছেন দুইজন

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার উত্তর হারবাং এলাকায় বাংলাদেশ বর্ডারগার্ড (বিজিবি) একটি বাস গাড়ির সঙ্গে যাত্রীবাহী লেগুনা গাড়ির মুখোমুখি সংর্ঘষে ঘটনাস্থলে লেগুনা গাড়ির তিন যাত্রী নিহত ও চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নারীসহ দুইজন মারা গেছেন। শনিবার (৪মার্চ) সকাল পৌনে নয়টার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ জেলা পরিষদ গেইটের অদুরে জিলানী পুকুর এলাকায় ঘটেছে এ দুর্ঘটনা।

সকালে ঘটনাস্থলে নিহত তিনজনের পরিচয় নিশ্চিত করেছেন মহাসড়কের চকরিয়া উপজেলার চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমন কান্তি চৌধুরী। তারা হলেন লেগুনা যাত্রী চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের করমমুহুরী পাড়া গ্রামের জানু মিয়ার ছেলে নজরুল ইসলাম (৩৪) ও উত্তর হারবাং কলাতলী এলাকার আবুল বাছের এর ছেলে মো:হামিদ উল্লাহ (২৯) ও একই এলাকার লাল মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৩০)।
ওসি আরও বলেন, দুর্ঘটনায় কমবেশি আহত হয়েছেন লেগুনার আরও ৮ যাত্রী। তাদেরকে চকরিয়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তদমধ্যে দুইজনকে পাশের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

গতকাল রাত আনুমানিক আটটার দিকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ সড়ক দুর্ঘটনায় আরও দুইজন মারা গেছেন বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকালে বিজিবির বাসের সঙ্গে লেগুনা গাড়ির সংর্ঘষের পর ঘটনাস্থল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া আহতদের মধ্যে আরও দুইজন গতকাল রাত সাড়ে সাতটার দিকে মারা গেছেন। তাদের মধ্যে একজন চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বাগানপাড়া এলাকার ছিদ্দিক আহমদের ছেলে রাসেল উদ্দিন (৩২) ও অন্যজন কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বাসিন্দা সরওয়ার এর মেয়ে নারগিস আক্তার (১৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে বিজিবির চট্টগ্রামের সাতকানিয়া বাইতুল ইজ্জত ক্যাম্প থেকে একটি বাসে করে কক্সবাজার যাচ্ছিলেন বিজিবি সদস্যরা। ওইসময় গাড়িটি সকাল পৌনে নয়টার দিকে মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ জেলা পরিষদ গেইটের অদুরে পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনা গাড়ির সঙ্গে মুখোমুখি সংর্ঘষ ঘটে। এতে ঘটনাস্থলে দুইজন ও হাসপাতালে নেয়ার পথে একজনসহ লেগুনা গাড়ির তিন যাত্রী নিহত হন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন নারীসহ দুইজন।

চিরিঙ্গা হাইওয়ে থানার ওসি ইমন চৌধুরী বলেন, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার পুর্বক চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। মরদেহগুলো প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি শেষে পরিবার সদস্যদের হাতে হস্তান্তর করা হয়েছে । অপরদিকে চমেক হাসপাতালে মারা যাওয়া দুইজনের মরদেহ পরিবার সদস্যরা বাড়ি নিয়ে আসছেন । দুর্ঘটনা কবলিত গাড়িগুলো হাইওয়ে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। ##

 

পাঠকের মতামত: