Home » চট্টগ্রাম » ঈদ বোনাসের দাবিতে আজাদী সম্পাদকের বাসভবন ঘেরাও

ঈদ বোনাসের দাবিতে আজাদী সম্পাদকের বাসভবন ঘেরাও

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

চট্টগ্রাম প্রতিনিধি ::  পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক’র বাসভবন ঘেরাও করেছে সাংবাদিকরা।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন’র (সিইউজে) ডাকে বুধবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর ঘাটফরহাদবেগে অবস্থিত দৈনিক আজাদী সম্পাদকের বাসভবনটি ঘেরাও করে রাখা হয়। কর্মসূচিতে অংশ নেয় চট্টগামের অর্ধশতাধিক সাংবাদিক।

এসময় আগামী বৃহষ্পতিবারের মধ্যে দৈনিক আজাদীতে কর্মরত সাংবাদিকদের পূর্ণাঙ্গ বোনাস পরিশোধ না করলে লাগাতার কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান সিইউজে নেতারা।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ঘেরাও কর্মসূচিতে বক্তব্য রাখেন সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সাবেক সভাপতি মোস্তাক আহমদ, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাহী সদস্য আজহার মাহমুদ, সিইউজে’র নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক, প্রতিনিধি ইউনিটের ডেপুটি চিফ সোহেল সরওয়ার, টিভি ইউনিটের ডেপুটি চিফ তৌহিদুল ইসলাম, সিইউজে সদস্য বিশু রায় চৌধুরী, আলাউদ্দিন হোসেন দুলাল, সুবল বড়ুয়া ও সফিকুল ইসলাম।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, সাংবাদিকদের ঘামে-শ্রমে ৬০ বছর ধরে সুনামের সাথে টিকে আছে দৈনিক আজাদী পত্রিকা। কিন্তু যাদের কারণে আজাদীর সুনাম সেসব সাংবাদিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে যুগের পর যুগ ধরে। করোনা সংকটে সারাবিশ্ব যখন মানবিক হচ্ছে, তখন কর্মীদের দুই ঈদে পূর্ণাঙ্গ বোনাস থেকে বঞ্চিত করে নিজেদের অমানবিকতার পরিচয় দিয়েছে আজাদীর মালিকপক্ষ।

তিনি বলেন, আজাদীর মালিক হয়তো মনে করেছেন ঈদুল ফিতরের মতো ঈদুল আযহাতেও পূর্ণ বোনাস না দিয়ে পার পাবেন। কিন্তু চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এ ষড়যন্ত্র সফল হতে দেবে না। যদি আগামী বৃহষ্পতিবারের মধ্যে সাংবাদিকদের পূর্ণাঙ্গ বোনাস পরিশোধ করা না হয় তবে লাগাতার কঠোর কর্মসূচি পালন করবে সিইউজে।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, যারা রাস্তাঘাটে মানবিকতার বুলি আওড়ান, বিভিন্ন প্রতিষ্ঠানের নামে দান খয়রাত করে সুনাম অর্জনে ব্যস্ত তারাই আবার নিজেদের প্রতিষ্ঠানের কর্মীদের ন্যায্য পাওনা আদায় করছে না। অন্য প্রতিষ্ঠানগুলোকেও সাংবাদিক পাওনা আদায়ে নিরুৎসাহিত করছে। তাদের এই ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেয়ার জন্য সাংবাদিক ইউনিয়ন প্রস্তুত।

সিইউজে’র সাবেক সভাপতি মোস্তাক আহমদ বলেন, মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে সব আন্দোলনে সাংবাদিকরা সক্রিয় ভূমিকা রেখেছেন। কোন মালিক যদি মনে করেন হয়রানি করে পার পেয়ে যাবেন তবে তারা বোকার স্বর্গে বাস করছেন।

ঘেরাও কর্মসূচিতে দৈনিক পূর্বদেশ ইউনিটের ডেপুটি চিফ সাইমন চুমুক, সিইউজে সদস্য মোস্তফা ইউসুফ, মিয়া আলতাফ, সরওয়ার কামাল, রায়হান উদ্দিন, কমল রুদ্র, নয়ন চক্রবর্তী, মুহাম্মদ পারভেজ, ইমরান বিন সবুর, মোহাম্মদ মিনহাজ, আল আমিন সিকদার, কাউসার আলম, মুহাম্মদ মনসুরসহ চট্টগ্রামে কর্মরত বিভিন্ন পত্রিকা ও টিভির সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পূর্ণাঙ্গ বোনাসের দাবিতে বৃহষ্পতিবার বেলা ১১টায় দৈনিক পূর্বকোণ সম্পাদক এবং বেলা ৩টায় দৈনিক পূর্বদেশ সম্পাদকের বাসভবন ঘেরাও করবে সিইউজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

কক্সবাজারে পুকুরে ডুবে কিশোরীর মৃত্যু

It's only fair to share...000 কক্সবাজার প্রতিনিধি ::  কক্সবাজারের মহেশখালী উপজেলার ছোটমহেশখালীতে পুকুরে ডুবে যাওয়া ...