ঢাকা,বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকায় বিক্রি

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় বাড়তি দামে জীবাণুনাশক দ্রব্য বিক্রি ও গুদামজাতের অপরাধে দুইটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদলত।

আজ শনিবার (২০ জুন) ‍উপজেলার ফুলতল বাজার এলাকায় সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী এ অভিযানের নেতৃত্ব দেন।

তিনি বলেন, উপজেলার ফুলতল বাজারে আল ফেসানী (রা) ফার্মেসিতে দেখা যায় দোকানের পিছনে স্যাভলন মজুদ করে রেখে প্রতি লিটার এর বোতল এর গায়ের রেট ছিঁড়ে ফেলে ২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকায় বিক্রয় করা হচ্ছে। এসময় দোকানের মালিক নাসির উদ্দীনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই জায়গায় অপর ফার্মেসি গ্রামীন ডি সি ফার্মেসিকে একই অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ফুলতলার এলাকার অপর ফার্মেসি গ্রামীণ ডি সি ফার্মেসিতে ডেটল, স্যাভলন আছে কিনা জানতে চাইলে স্টক নাই বলে স্টক নাই বলে জানান মালিকপক্ষ। পরে পুলিশ তল্লাশি করে কার্টনের মজুদ করা স্যাভলন পান, সেখানেও ২২০ টাকার স্যাভলন ৬৮০-৭০০ টাকার লেভেল লাগানো। আদালত ১০ হাজার টাকা জরিমান করেন ওই দোকানের মালিক মো. জাহাঙ্গীরকে।

পরে শাকপুরা বাজার, সিও অফিস, কানুনগোপাড়া এলাকায় বিভিন্ন ফার্মেসিতে চিকিৎসকের ব্যবস্থাপত্রে এবং ক্যাশ মেমোর মাধ্যমে ঔষধ বিক্রি করা হচ্ছে কিনা মনিটরিং করেন। অল্প কয়েকটি ফার্মেসিতে চালু করলেও বেশিরভাগ ফার্মেসি সময় চাইলে ম্যাজিস্ট্রট ২ দিনের সময় দেন। ক্যাশ মেমো ছাড়া, সর্বোচ্চ খুচরা মূল্যের চেয়ে বেশি দামে এবং অবৈধ ঔষধ বিক্রি করলে ভবিষ্যতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ার করা হয়।

পাঠকের মতামত: