ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লাঠির আঘাতে স্কুলছাত্র খুন

চট্টগ্রাম প্রতিনিধি ::  আনোয়ারা উপজেলার বৈরাাগ ইউনিয়নের হুন্দীপ পাড়া এলাকায় জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাত ভাইয়ের লাঠির আঘাতে মাসুদুল আলম সিকদার (১৬) নামের এক দৃষ্টি প্রতিবন্ধী খুন হয়েছে। বুধবার (২৭ মে) সকাল সাড়ে ৮ টায় খুনের এ ঘটনা ঘটেছে । নিহত মাসুদুল আলম সিকদার ওই এলাকার ৯নং ওর্য়াডের বাসিন্দা নুরুল আনোয়ারের ছেলে। সে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

আনোয়ারা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বৈরাগ ইউনিয়নের ৯ নং ওর্য়াডের হুন্দীপপাড়া এলাকার নুরুল আনোয়ার ও নুরুল হক দুই ভাইয়ের পরিবারের মধ্যে দীর্ঘ দিন ধরে জায়গাজমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। বিষয়টি নিয়ে স্থানীয় সালিশি বৈঠক ছাড়াও আদালতে বর্তমানে মামলাও চলছে। বুধবার সকালে মো. আনোয়ার হোসেনের পুত্র মাসুদুল আলম ঐ জায়গায় গোবর ফেলতে গেলে নুরুল হকের ছেলে এমরান, হারুন ও ওসমান মাসুদুল আলমকে লাঠি দিয়ে আঘাত করে মাটিতে ফেলে দেয় এবং তাকে উপর্যোপুরি আঘাত করে। পরে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে আনোয়ারা হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাসুদুল আলমকে মৃত ঘোষনা করে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ জানান, দুই পরিবারের মধ্যে দীর্ঘ দিন ধরে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে এবং আদালতে মামলাও রয়েছে। বুধবার ঐ জায়গায় গোবর ফেলতে গেলে নুরুল হকেরে ছেলেরা মাসুদুলকে খুন করে। খুনের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের চাচা নুরুল হক কে আটক করা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্ত করা হয়েছে। থানায় মামলা প্রক্রিয়াধীন।

পাঠকের মতামত: