ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পারকি সৈকতে অর্ধশতাধিক মাদকের আস্তানা উচ্ছেদ

চট্রগ্রাম প্রতিনিধি :: চট্রগ্রামের আনোয়ারা পারকি সৈকতে পুলিশ বোল্ড ডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে অর্ধশতাধিক অবৈধ দোকান ও মাদকের আস্তানা। এসময় পুলিশের অবস্থান টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় কর্ণফুলী থানা পুলিশের একটি দল এ অভিযান চালায়। তবে কেউ গ্রেপ্তার হয়নি।

স্থানীয় ও থানা সূত্রে প্রকাশ, পর্যটন মৌসুমকে ঘিরে পারকিতে স্থানীয় সেলিম, নাছিম সহ প্রভাবশালীদের তত্ত্বাবধানে পারকি সৈকত এলাকায় গড়ে তুলেছে শক্তিশালী সিন্ডিকেট। সিন্ডিকেটে শিশু ও কিশোরদের ব্যবহার করে সৈকতে বেড়াতে আসা লোকদের হাতে তুলে দেয় ক্যামিকেল ও এসিড মিশ্রিত নিজেদের তৈরী মদ। এ মদ খেয়ে গত একমাসে ৪ জনের মৃত্যু ও অর্ধশতাধিক পর্যটক অসুস্থ হওয়ার পর বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছড়িয়ে পড়লে প্রশাসনের টনক নড়ে। পুলিশ স্থানীয় মাদক ব্যবসায়ী সেলিমকে গ্রেপ্তার করে।

বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১ টা থেকে পুলিশ সৈকতে সাঁড়াসি অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে উঠা দোকান ও ঝুপটি গুলো বোল্ডডোজার দিয়ে গুড়িয়ে দেয়। এসময় পুলিশের অবস্থান টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

কর্ণফুলী বন্দর পুলিশ ফাঁড়ির উপ সহকারি পুলিশ পরিদর্শক মো. পারভেজ গণমাধ্যমকে বলেন, ‘পর্যটন মৌসমকে ঘিরে অসাধু ব্যবসায়ীরা মদ ইয়াবা সহ বিভিন্ন অবৈধ ব্যবসায় লিপ্ত হয়ে পড়ে। পুলিশ সৈকতে কোন ধরণের মাদক ও অনৈতিক কার্যকলাপ চলতে দেবেনা ’

এ ব্যাপারে কর্ণফুলী জোনের সহকারী কমিশনার (এসি) ইয়াছির আরাফাত চকরিয়া নিউজকে বলেন, ‘আমরা অভিযান চালিয়ে ইতিমধ্যে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছি। মাদক ব্যবসায় জড়িতদের গড়ে তোলা কথিত দোকান ও মাদকের আস্তানা গুলো গুড়িয়ে দিয়েছি।

কর্ণফুলী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, ‘মাদকের বিরোদ্ধে অভিযান অব্যাহত থাকবে । এব্যাপারে পুলিশ প্রশাসনেরর পক্ষ থেকে কোন প্রকার ছাড় নেই।’

পাঠকের মতামত: