ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

চকরিয়ায় তৃতীয় দফার ইউপি নির্বাচন ১২ ইউনিয়নে আওয়ামীলীগের একক চেয়ারম্যান প্রার্থী ঘোষনা

Chakaria Picture (U.P) 19-03-2016এম.জিয়াবুল হক, চকরিয়া ::
আগামী ২৩এপ্রিল কক্সবাজারের চকরিয়া উপজেলার ১২ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তৃতীয় দফায়। এ নির্বাচনের লক্ষ্যে শনিবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী ঘোষনা করেছে।
আওয়ামীলীগের দলীয় সূত্র জানায়, হারবাং ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিরানুল ইসলাম, বরইতলী ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, লক্ষ্যারচর ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলেট, সুরাজপুর-মানিকপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম, কাকারা ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত ওসমান, চিরিংগা ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি জসিম উদ্দিন, ফাঁসিয়াখালী ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন চৌধুরী, বমুবিলছড়ি ইউপিতে বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন, ডুলাহাজারা ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোছাইন, খুটাখালী ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি বাহাদুর হক, সাহারবিল ইউপিতে মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল ও কৈয়ারবিল ইউপিতে সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরীকে দলীয় একক প্রার্থী ঘোষনা করা হয়েছে। শনিবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এ সব প্রার্থীদের নাম ঘোষনা করেন।
Chakaria-up-nirbasan-19-3-16জানতে চাইলে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ঘোষনার বিষয়টি নিশ্চিত করে বলেন, যেসব ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান রয়েছে, মনোনয়নের ক্ষেত্রে তাঁদের প্রাধান্য দেওয়া হয়েছে। অন্য ইউনিয়ন সমুহে দলের পরীক্ষিত, ত্যাগী ও ‘ক্লিন ইমেজের’ নেতাদেরকেই মনোনয়ন দেওয়া হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়নের মধ্যে ১২ ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হচ্ছে আগামী ২৩ এপ্রিল। ইউনিয়ন গুলো হলো উপচেলার হারবাং, বরইতলী, লক্ষ্যারচর, সুরাজপুর-মানিকপুর, কাকারা, চিবিংগা, ফাঁসিয়াখালী, বমুবিলছড়ি, ডুলাহাজারা, খুটাখালী, সাহারবিল ও কৈয়ারবিল। এ সব ইউনিয়নে ২৭ মার্চ মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। ২৯ ও ৩০ মার্চ মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ৬ এপ্রিল প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। #

পাঠকের মতামত: