Home » চট্টগ্রাম » র‌্যাবের হাতে পুলিশের ২৯ হাজার ইয়াবাসহ আটক ২

র‌্যাবের হাতে পুলিশের ২৯ হাজার ইয়াবাসহ আটক ২

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

চট্টগ্রাম: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এক উপ-পরিদর্শকের ইয়াবাসহ আটক হয়েছেন মিনি ট্রাকের চালক ও সহকারী। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা।

শুক্রবার (৩১ আগস্ট) ভোরে মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকা থেকে একটি মিনি ট্রাকসহ (ঢাকামেট্রো-ন ১৪-১৮২৯) তাদের আটক করা হয়। আটক দুইজন হলেন- ট্রাকচালক মো. মোক্তার (২৪) ও সহকারী মো. সবুজ প্রকাশ বাবু (১৯)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান বাংলানিউজকে বলেন, ফার্নিচার বোঝাই একটি মিনিট্রাকে করে ইয়াবা পাচারের সময় মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকা থেকে মো. মোক্তার ও মো. সবুজ নামে দুইজনকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে ফার্নিচারের (স্টিলের ফাইল কেবিনেট) ভেতর তালাবদ্ধ করে লুকানো ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

ট্রাকচালক ও সহকারী ইয়াবাগুলো নিয়ে চট্টগ্রাম নগরের লালখানবাজার হাইলেভেল রোড থেকে ঢাকার মোহাম্মদপুরে নিয়ে যাচ্ছিলেন বলে জানান মিমতানুর রহমান।

ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজের কাছ থেকে পাওয়া ইয়াবাগুলো সিএমপির এক উপ-পরিদর্শকের (এসআই) বলে জানা গেছে। সেই এসআইয়ের নাম মো. বদরুদ্দৌজা মাহমুদ। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। গত একমাস আগে ডিএমপি’র গোয়েন্দা শাখা থেকে তাকে শাস্তিমূলক বদলি করে সিএমপিতে পাঠানো হয় বলে সিএমপি সূত্রে জানা গেছে।

ইয়াবা উদ্ধারের পর তারা দুইজনের স্বীকারোক্তি অনুযায়ী এসআই বদরুদ্দৌজাকে আটক করে খুলশী থানা পুলিশের হেফাজতে তুলে দেন সিএমপি পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাকিলা সুলতানা। এসআই বদরুদ্দৌজা বর্তমানে খুলশী থানা পুলিশের হেফাজতে আছেন বলে নিশ্চিত করেছে পুলিশের সূত্র।

জানা যায়, ২৯ আগস্ট ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে এসআই বদরুদ্দৌজার ফার্নিচার ও মালামাল চট্টগ্রামের লালখানবাজার হাইলেভেল রোডে নিয়ে আসেন ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজ। পরদিন ৩০ আগস্ট রাতে সেই ট্রাক ঢাকায় ফেরত যাওয়ার সময় ট্রাকে স্টিলের ফাইল কেবিনেট তালাবদ্ধ করে তুলে দেন এসআই বদরুদ্দৌজা এবং এটি মোহাম্মদপুরে পৌঁছে দেওয়ার জন্য বলেন। পরে মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকায় র‌্যাবের হাতে আটক হন তারা।

শাকিলা সুলতানা বাংলানিউজকে বলেন, এসআই বদরুদ্দৌজাকে খুলশী থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। একমাস আগে ডিএমপি’র গোয়েন্দা শাখা থেকে বদলি হয়ে সিএমপিতে আসেন এসআই বদরুদ্দৌজা।

এদিকে এসআই বদরুদ্দৌজার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। সেই মামলা এখন তদন্তাধীন রয়েছে।

ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজকে আসামি করে র‌্যাবের পক্ষ থেকে মিরসরাই থানায় মামলা করা হচ্ছে। সেই মামলায় এসআই বদরুদ্দৌজাকে সরাসরি আসামি করা না হলেও তার সম্পৃক্ততার কথা উল্লেখ রয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুরুল বশর চৌধুরী কক্সবাজার-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

It's only fair to share...31500কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি ও সাবেক ...