Home » চট্টগ্রাম » কক্সবাজার মহাসড়ক চার লেন করার প্রক্রিয়া শুরু হয়েছে -পটিয়ায় ওবায়দুল কাদের

কক্সবাজার মহাসড়ক চার লেন করার প্রক্রিয়া শুরু হয়েছে -পটিয়ায় ওবায়দুল কাদের

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

পটিয়া প্রতিনিধি ::

চট্টগ্রাম–কক্সবাজার চারলাইন মহাসড়ক নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়ক চারলেন প্রকল্পের ডিপিপি পরিকল্পনা কমিশনে জমা আছে। প্রধানমন্ত্রীর অনুরোধে জাইকা এ প্রকল্পে অর্থায়নে রাজি হয়েছে। দেশের গুরুত্বপূর্ণ এ প্রকল্পটি বাস্তবায়ন হলে এ অঞ্চলের যাতায়াত ব্যবস্থা আরও এগিয়ে যাবে। বহদ্দারহাট থেকে কর্ণফুলীর শিকলবাহা ক্রসিং পর্যন্ত ৪ ও ৬ লেনের কাজ ৬০ ভাগ সম্পন্ন হয়েছে। এদিকে পটিয়া বাইপাস সড়কের কাজ ২০১৯ সালের জানুয়ারিতে শেষ হবে বলে জানান মন্ত্রী।

গতকাল চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কে নির্মাণাধীন পটিয়া বাইপাস সড়কের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বহদ্দারহাট থেকে শাহ আমানত সেতু পর্যন্ত ছয় লেন সড়কের অংশে চারটি সেতু ও একটি কালভার্ট নির্মাণের কাজ শেষ হয়েছে। শাহ আমানত সেতুর দক্ষিণ প্রান্তে কর্ণফুলী উপজেলা এলাকায় চার লেন অংশে সাতটি কালভার্ট নির্মাণ শেষ। দুইটি ওভারপাস নির্মাণ প্রক্রিয়াধীন।

মন্ত্রী ওবায়দুল কাদের আগামী নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি যতই রঙিন খোয়াব দেখুক, কোন লাভ হবে না। তিনি বলেন– স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন চায় বর্তমান সরকার। এ লক্ষে নির্বাচন কমিশনকে সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে সরকারের কোনো উদ্যোগ আছে কিনা জানতে চাইলে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, উদ্যোগ নেবে নির্বাচন কমিশন। নির্বাচনের দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচনের তফসিল ঘোষণার পর লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিসহ সব নির্বাচনী কাজ করবে কমিশন। নির্বাচন পরিচালনা নিয়ে সরকারের করণীয় কিছু নেই। নির্বাচনে কোনো সহযোগিতা চাইলে সরকার শুধু সেই সহযোগিতা দেবে।

পটিয়ায় সামশুল হক চৌধুরীর মায়ের জেয়াফতে যাওয়ার সময় চট্টগ্রাম–কঙবাজার বাইপাস সড়ক নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তাঁর সাথে ছিলেন সাংসদ সামশুল হক চৌধুরী, পটিয়ার পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ ক ম সামশুজ্জমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার এমরান ভূইয়া ও সড়ক বিভাগের প্রকৌশলীবৃন্দ। এতে মন্ত্রী বলেন, ৫ দশমিক ২ কিলোমিটার পটিয়া বাইপাস সড়কের নির্মাণ কাজ ২০১৯ সালের জুনে শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ের ৬ মাস আগে আগামী জানুয়ারীতে নির্মাণকাজ শেষ হবে। এরপর সড়কটি যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। তখন চট্টগ্রাম–কক্সবাজার রুটের যাত্রীদের যাতায়ত সহজ হবে। পরে তিনি সামশুল হক চৌধুরীর মায়ের কবর জেয়ারত করেন। এরপর তিনি হেলিকপ্টারযোগে পটিয়া ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...32700ইমাম খাইর, কক্সবাজার : করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু ...