ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের জন্য ২০ লাখ টাকার চেক দিল চসিক

ccc-jobs.চট্টগ্রাম প্রতিনিধি ::

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য নগদ ২০ লাখ টাকা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

সোমবার সকালে কক্সবাজারে একটি হোটেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হাতে চসিকের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন বাবদ ২০ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।

তাছাড়া মেয়রের ব্যক্তিগত তহবিল থেকে ৩০ লাখ টাকার ত্রাণসামগ্রীও দেওয়া হয়। ৬টি ট্রাকে প্রতিটিতে ১৭ কেজি করে মোট ২ হাজার প্যাকেট করা হয়েছে। এসব প্যাকেটে চাল, ডাল, ভোজ্যতেল, লবণ, চিনি, মরিচ, মসলা ও ওষুধপত্র রয়েছে।

ত্রাণ হস্তান্তরকালে উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একে এনামুল হক শামীম, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।

চেক গ্রহণকালে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ মানবিক বিবেচনায় মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা মানবতার মাতা। তিনি যেখানে মানবিক বিপর্যয় ঘটে সেখানে হাত বাড়িয়ে দেন।

তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয়, খাদ্য, বাসস্থান ইত্যাদি ক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে। আশাকরি, মিয়ানমার সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং রোহিঙ্গা শরণার্থীদের যথাযোগ্য মর্যাদায় নাগরিক স্বীকৃতি দিয়ে ফিরিয়ে নেবে।

পাঠকের মতামত: