ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

লোহাগাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশু ও গরুর মৃত্যু

biddot_1লোহাগাড়া সংবাদদাতা :
লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজান বাংলাবাজার খালাসী পাড়ার নয়াপুকুরে ১১ সেপ্টেম্বর বেলা ১২টায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশু ও একটি গরুর মৃত্যু হয়েছে। নিহত শিশু মোহাম্মদ তামজিদ (৯) করম আলী সিকদার পাড়ার মাওলানা রমজান আলীর পুত্র। এ সময় স্থানীয় আইয়ুব আলী একটি গরুও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। স্থানীয় আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এলাকার কয়েকজন শিশু নয়াপুকুরে দৌড়ঝাপ করছিল। হঠাৎ বৈদ্যুতিক খুটির তার ছিড়ে নিচে পড়ে যায়। ফলে তামদিজ বৈদুতিক তারে স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। ভাগ্যক্রমে আরো কয়েকজন শিশু এ দূর্ঘটনা থেকে রক্ষা পায় বলে তিনি জানান। ওই বিদ্যুতিক খুটির তার দীর্ঘদিন যাবত নড়েবড়ে অবস্থায় ছিল। স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসে একাধিকবার অবহিত করার পরও কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহণ করেননি। স্থানীয় এই দূর্ঘটনার জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে দায়ী করেছেন।

অপরদিকে, কয়েক বছর আগেও খদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসার ছাদ ঢালায় করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজন মারা গিয়েছিল বলে স্থানীয়রা জানিয়েছেন। এলাকাবাসী এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

পাঠকের মতামত: