ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

কাজির পাড়া প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব উদ্বোধন করলেন এএসপি তফিকুল আলম

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার ১ জানুয়ারি সকালে বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উদ্বোধন করেন কক্সবাজার জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার ( চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলম।

কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি (এসএমসি) সভাপতি সাংবাদিক এম জিয়াবুল হক নতুন শিক্ষাবর্ষের বই উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন এএসপি তফিকুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চকরিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম নুরুস শফি, কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জিএম রুকুনউদ্দিন, চকরিয়া পৌরসভা ১ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি রাজিফুল মোস্তফা রাজিফ, চকরিয়া পৌরসভা যুবলীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক, তরুণ সাংবাদিক বাপ্পী শাহরিয়ার।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুচিত্রা চৌধুরী, সহকারী শিক্ষক পারভীন আক্তার, সহকারী শিক্ষক জেসমিন আক্তার, সহকারী শিক্ষক মিশোরী জন্নাত মিশু, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আসমাউল হোসনা, অভিভাবক সদস্য জমির উদ্দিন, সমাজসেবক জাফর আলম, তরুণ সমাজকর্মী কাজী বোরহান প্রমুখ।

প্রধান অতিথি এএসপি তফিকুল আলম বলেন, আজকের কোমলমতি শিক্ষার্থীরা আগামী দিনের দেশগড়ার কারিগর। একদিন তারা দক্ষমানব সম্পদ হিসেবে দেশের প্রতিটি সেক্টরে দক্ষতার স্বাক্ষর রাখবে। সেই জন্য নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মানসম্মত লেখাপড়ার মাধ্যমে আর্দশ সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এইক্ষেত্রে সম্মানিত শিক্ষকমণ্ডলী ও অভিভাবক মহলকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, কোমলমতি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় মনোনিবেশ ঘটাতে হবে। সেইজন্য শিক্ষকমণ্ডলী সবাইকে আন্তরিকতার সহিত পাঠদান নিশ্চিত করতে হবে। তিনি অনুষ্ঠানে কোমলমতি শিক্ষার্থীদের ভালো ব্যবহার, শিক্ষক ও মা-বাবার আদেশ উপদেশ মেনে চলার জন্য আহবান জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সুন্দর ব্যবহার করলে, ভদ্রতার সহিত জীবন ধারণ করলে, নিয়মিত বিদ্যালয়ে আসলে সবাই তোমাদের প্রশংসা করবে। এভাবে নিজের ভবিষ্যত ক্যারিয়ার গড়ার মধ্যদিয়ে সবাইকে সুন্দর আগামীর পথে এগিয়ে যেতে হবে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহরিয়ার আওরঙ্গজেব চৌধুরী তারেক বলেন, আনুষ্ঠানিক বই বিতরণ উদ্বোধনের মধ্যদিয়ে কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পর্যায়ক্রমে প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর সকল শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হবে। পাশাপাশি ১ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত বিদ্যালয়ের সকল ক্লাসে নতুন শিক্ষার্থী ভর্তি চলবে বলে নিশ্চিত করেছেন শিক্ষকরা।

এদিকে বই বিতরণ উৎসব উপলক্ষে বিদ্যালয়ে শুভাগমনে প্রধান অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার ( চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলমকে কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষথেকে সম্মাননা ক্রেস্ট উপহার ও ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়েছে। বই উৎসব অনুষ্ঠানে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: