ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ার হারবাংয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন: ৫শতাধিক রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক :: চকরিয়ার হারবাংয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধনী দিনে ৫শতাধিক রোগীর চিকিৎসা
কক্সবাজারের চকরিয়ার হারবাং ইউনিয়নের ক্ষুদ্র নৃ-গোষ্ঠি রাখাইন সম্প্রদায়সহ এলাকার অন্তত পাঁচ শতাধিক শিশু, নারী-পুরুষকে দেওয়া হয়েছে বিনামূল্যের চিকিৎসাসেবা ও ওষুধপত্রাদি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হারবাং ইউনিয়ন পরিষদের উদ্যোগে শনিবার (৩১ ডিসেম্বর) দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্প চলে ইউনিয়নের রাখাইন পাড়াস্থ নয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

এ সময় সাথে ছিলেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন দত্ত, হারবাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহরাজ উদ্দিন মিরাজ, গোয়েন্দা সংস্থার প্রতিনিধি এবং ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্যপ্রধান ডা. শোভন দত্ত জানান- দিনব্যাপী বিনামূল্যে অনুষ্ঠিত মেডিক্যাল ক্যাম্পে এসে নানান রোগের চিকিৎসা করান বিভিন্ন বয়সের অন্তত পাঁচ শতাধিক শিশু, নারী-পুরুষ। এ সময় রোগের ব্যবস্থাপত্র অনুযায়ী সেবাগ্রহীতাদের নানা ওষুধপত্রও তুলে দেওয়া হয়।

তিনি জানান, একাধিক মেডিক্যাল অফিসার ও সহকারিদের দ্বারা দুটি বুথে এই মেডিক্যাল ক্যাম্প সম্পন্ন করা হয়। এই ধরণের মেডিক্যাল ক্যাম্প পর্যায়ক্রমে সকল ইউনিয়নের সর্বসাধারণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে।

 

পাঠকের মতামত: