ঢাকা,রোববার, ২৪ অক্টোবর ২০২১

জায়গা দখলে নিতে আগ্নেয়াস্ত্র মহড়া

লোহাগাড়া উপজেলা চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

লোহাগাড়া প্রতিনিধি :: জায়গা দখলে নিতে আগ্নেয়াস্ত্র মহড়া দেয়ার অভিযোগে লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলসহ ১২ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের (মা-মনি হাসপাতালের পাশে) বোয়ালিয়ারকুল এলাকার মাহমুদুল হকের পুত্র ভুক্তভোগী সিরাজুল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় এজাহাভুক্ত আসামিরা হলেন, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল (৬০), ইনজামুল হক চৌধুরী যুবরাজ (২৮), মো. হানিফ (৪৫), শামসুল হক (৬৫), সাহাব উদ্দিন (৪৬), জামাল উদ্দিন (৩৮), নাছির উদ্দিন (৪৫), মো. মামুন প্রকাশ জীম মামুন (২৬), হামিদ (২৪), আবু বক্কর ছিদ্দিক রানা (৩২), মো. সেলিম উদ্দিন (৩২) ও মো. রাশেদ (২৮)। এছাড়া ৩০/৪০ জন অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

জানা যায়, দীর্ঘদিন যাবত উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের সাথে আমিরাবাদ ইউনিয়নের বোয়ালিয়ারকুল এলাকায় মাহমুদুল হকের সাথে জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিল। গত বুধবার দুপুরে চেয়ারম্যানের লোকজন বিরোধীয় জায়গা দখল করতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। কিছুক্ষণ পর উপজেলা চেয়ারম্যান বাবুল অস্ত্রশস্ত্র ও লাঠিসোঠাসহ লোকজন নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

একপর্যায়ে প্রতিপক্ষের অবস্থান লক্ষ্য করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে ও ইট ছুঁড়ে মারে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, আগ্নেয়াস্ত্র প্রদর্শনের ঘটনায় ১২ জনকে এজাহার নামীয় আসামি করে থানায় মামলা রুজু করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে অস্ত্র মহড়াকারীদের শনাক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। গত বৃহস্পতিবার ওই আগ্নেয়াস্ত্র ও লাইসেন্স জব্দ করা হয়েছে।

এ ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি। তবে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশ তৎপরতা চালিয়ে যাচ্ছে।

পাঠকের মতামত: